ইসরায়েলি হামলায় গাজায় জাতিসংঘের ছয় কর্মী নিহত

সংগৃহীত ছবি

ইসরায়েলি হামলায় গাজায় জাতিসংঘের ছয় কর্মী নিহত

অনলাইন ডেস্ক

মধ্য গাজায় একটি স্কুলে ইসরায়েলি বিমান হামলায় জাতিসংঘের ছয়জন কর্মী নিহত হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ )। অক্টোবরে ইসরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর একক হামলায় সবচেয়ে বেশি সংখ্যক জাতিসংঘ কর্মীদের মৃত্যু এটি বলে জানিয়েছে সংস্থাটি।  

হামাস পরিচালিত সরকারী মিডিয়া অফিস বলেছে,  নুসিরাত শরণার্থী শিবিরের আল-জাউনি স্কুলে হামলায় ১৮ জন নিহত হয়েছে। স্কুলটি হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আশ্রয় হিসাবে ব্যবহার করা হচ্ছিল।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, তারা স্কুলের ভিতর থেকে হামলার পরিকল্পনা করা সন্ত্রাসীদের উপর হামলা চালিয়েছে। সেইসঙ্গে তারা বেসামরিক মানুষদের ক্ষতি কমানোর জন্য ব্যবস্থা নিয়েছে বলেও জানিয়েছে।

এদিকে, সামরিক উদ্দেশ্যে স্কুল এবং অন্যান্য বেসামরিক সাইটগুলি ব্যবহার করার বিষয়টি অস্বীকার করেছে হামাস।  

উল্লেখ্য, ইউএনআরডব্লিউএ এর তথ্যমতে গত ১১ মাসে স্কুলটিতে পঞ্চমবারের মতো হামলা হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাস আক্রমণ চালায়।  ইসরায়েলে হামাসের করা হামলায় প্রায় ১২০০ জনের নিহত হয়, এবং ২৫১ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যাওয়া হয়। এরপর হামাসকে মোকাবেলায় পালটা আক্রমণ শুরু করে ইসরায়েল।  

ফিলিস্তিনের হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গাজায় গত অক্টোবর থেকে ৪১,০৮০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। সূত্র: বিবিসি

news24bd.tv/এসএম