মেসি কবে ফিরবেন বলতে পারছে না কেউ

মেসি কবে ফিরবেন বলতে পারছে না কেউ

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার ফাইনালে বড়সড় চোটেই পড়েছেন লিওনেল মেসি। প্রথমার্ধের আগে গোড়ালিতে মারাত্মক ব্যথা পান তিনি। পরে দ্বিতীয়ার্ধের ১৮ মিনিটের সময় তো মাঠ থেকেই উঠে যেতে হয় তাকে। গোড়ালি ফুলে যাওয়া ছাড়াও হ্যামস্ট্রিং ইনজুরিতেও পড়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

মেসি খেলার মাঝপথ থেকে মাঠ ছাড়লেও আর্জেন্টিনা ঠিকই জিতেছে কোপা আমেরিকার শিরোপা। লাওতারো মার্টিনেজের গোলে অতিরিক্ত সময়ে জয় নিশ্চিত হয় আলবিসেলেস্তেদের। এরপর কোপার ট্রফি নিয়ে দল ফিরেছে দেশে, হচ্ছে উদযাপনও। তবে মেসি দলের সঙ্গে ফেরেননি আর্জেন্টিনায়।

থেকে গেছেন মিয়ামিতেই, সেখানেই চলবে তার পুনর্বাসন প্রক্রিয়া।

তবে চোট কাটিয়ে ঠিক কতদিন পর মেসি মাঠে ফিরবেন তা কেউই বলতে পারছে না। মঙ্গলবার (১৭ জুলাই) পরীক্ষা-নিরীক্ষার পর মেসির ক্লাব ইন্টার মায়ামি এই দুঃসংবাদ শুনিয়েছে। ক্লাব সূত্রে আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি জানিয়েছে, চোটে আর্জেন্টাইন কিংবদন্তির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

মায়ামির বিবৃতিতে বলা হয়, ‘মেডিকেল পরীক্ষার পর এটা নিশ্চিত হওয়া গেছে, লিওনেল মেসি ডান অ্যাঙ্কেলে লিগামেন্টে চোট পেয়েছেন। অধিনায়ককে কবে পাওয়া যাবে, সেটি নির্ভর করছে তার সেরে ওঠা এবং সেগুলোর মূল্যায়নের ওপর। ’

তবে এত দুঃসংবাদের মধ্যে আছে স্বস্তিও। হাড়ে চোট পাননি মেসি, ফলে কোনো অস্ত্রোপচার করাতে হবে না তাকে। স্বাভাবিক বিশ্রাম এবং চিকিৎসা নিয়েই সেরে উঠবেন লিও। তবে সেজন্য দরকার লম্বা সময়ের। তাই মেসিকে সহসা আর মাঠে দেখা যাবে না এটা অনেকটাই নিশ্চিত।

এর আগে, মায়ামি কোচ জেরার্দো মার্তিনো জানিয়েছিলেন, মেজর লিগ সকারে (এমএলএস) মায়ামির অন্তত পরবর্তী দুটি ম্যাচে পাওয়া যাবে না তাকে। ২৭ জুলাই লিগস কাপের শিরোপা ধরে রাখার মিশনে নামবে ইন্টার মায়ামি। এর আগে এমএলএসে আগামীকাল বাংলাদেশ সময় ভোরে টরন্টো এফসি এবং রোববার ভোরে শিকাগো ফায়ারের মুখোমুখি হবে মায়ামি।

news24bd.tv/SHS