‘টিম অব দ্য টুর্নামেন্টে’ মেসিসহ আর্জেন্টিনার ৫জন

সংগৃহীত ছবি

‘টিম অব দ্য টুর্নামেন্টে’ মেসিসহ আর্জেন্টিনার ৫জন

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকা শেষ হওয়ার দুই সপ্তাহ পর ‘টিম অব দ্য টুর্নামেন্ট’ ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)। এই টিমে লিওনেল মেসিসহ আর্জেন্টিনার ৫ জন খেলোয়াড় জায়গা করে নিয়েছেন।

‘টিম অব দ্য টুর্নামেন্ট’ একাদশে জায়গা করে নিলেও টুর্নামেন্টে সেভাবে আলো ছড়াতে পারেননি আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসি। ৫ ম্যাচে একটি গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন মাত্র একটি।

ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয়ার্ধে গোড়ালির চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল। যদিও এতে দলের সমস্যা হয়নি। আর্জেন্টিনা ১-০ গোলের জয়ে শিরোপা আদায় করে নেয়।

ফাইনালে যার গোলে আর্জেন্টিনার শিরোপা নিশ্চিত হয়েছে সেই লাউতারো মার্নিজও এই একাদশে আছেন।

একাদশে আক্রমণভাগে তার সঙ্গে রয়েছেন বার্সেলোনার রাফিনহা। ব্রাজিলের একমাত্র খেলোয়াড় হিসেবে এই একাদশে রয়েছেন রাফিনহা।

‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট’ হওয়া হামেস রদ্রিগেজ রয়েছেন তিন সদস্যের মিডফিল্ডে। তার সঙ্গে আছেন উরুগুয়ের ম্যানুয়েল উগার্তে ও আর্জেন্টিনার রদ্রিগো দে পল। চার ডিফেন্ডারের মধ্যে আছেন প্রথমবার খেলতে আসা কানাডার অ্যালিস্টার জনস্টন। কলম্বিয়ার ডেভিনসন সানচেস, আর্জেন্টিনার ক্রিস্তিয়ান রোমেরো ও ইকুয়েডরের পিয়েরো হিনকাপি।

গোলকিপার হিসেবে রয়েছেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্টিনেজ। এবারের কোপায় শিরোপা ধরে রাখতে গোলপোস্টে চীনের প্রাচীর হয়ে ছিলেন তিনি। তার কারণেই পুরো টুর্নামেন্টে আর্জেন্টিনা মাত্র একটি গোল হজম করেছে। কোয়ার্টার ফাইনালে তার বীরত্বেই রক্ষা পেয়েছে আলবেসিলেস্তরা। ইকুয়েডরের বিপক্ষে শুটআউটে দুটি গোল সেভ করেছিলেন তিনি।  
   
news24bd.tv/জেপি