রাত পোহালেই চিলির মুখোমুখি আর্জেন্টিনা

রাত পোহালেই চিলির মুখোমুখি আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

রাত পোহালেই বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয়ের পর নিজেদের প্রথম ম্যাচেই কঠিন পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোর ৬টায় বুয়েনস এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই প্রতিপক্ষ।

বিশ্বকাপ বাছাইয়ে প্রতিপক্ষ চিলির মতো শক্তিশালী দল।

এমন ম্যাচে লিওনেল মেসিকে পাবে না দল। আনহেল দি মারিয়া তো বিদায় বলে দিয়েছেন কোপা জিতেই। এরপর থাকছে ঘরের মাঠের দর্শক সামলানোর চাপ।

বিশ্বজয়ী দলে আরেক অভিজ্ঞ অ্যালিক্সিস ম্যাক-অ্যালিস্টারের খেলা নিয়েও শঙ্কা আছে।

শোনা যাচ্ছে লিভারপুলের এই মিডফিল্ডার চোট অনুভব করছেন। ম্যাচের আগের দিন তাই ছিলেন না অনুশীলনে। তার ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে শেষ মুহূর্তে।

চোটের কারণে আগেই ছিটকে পড়েন ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো। তার বদলি হিসেবে গত সোমবার দলে নেয়া হয় আরেক ডিফেন্ডার মার্কোস আকুনাকে। আক্রমণে মেসি-দি মারিয়াদের মতো অভিজ্ঞরা না থাকায় দলে ডাকা হয়েছে পাওলো দিবালাকে।

উল্লেখ্য, চিলি ম্যাচের পর আগামী মঙ্গলবার রাতে কলম্বিয়ার মাঠে খেলতে নামবে আর্জেন্টিনা। ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৬ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ১০ দলের তালিকায় শীর্ষে আছে লিওনেল স্কালোনির শিষ্যরা। তাদের সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কলম্বিয়া রয়েছে তিনে। অন্যদিকে ৫ পয়েন্ট নিয়ে আটে অবস্থান করছে চিলি।

news24bd.tv/SC