মসজিদ-মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের বিতারিত করতে হবে: আজিজুল হক ইসলামাবাদী

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী

মসজিদ-মাদরাসা কমিটি থেকে ফ্যাসিবাদের বিতারিত করতে হবে: আজিজুল হক ইসলামাবাদী

নিজস্ব প্রতিবেদক

“রাসূল সাঃ এর আদর্শে গণ-আকাঙ্ক্ষার ঐক্য : প্রেক্ষিত বাংলাদেশ” শীর্ষক এক সেমিনার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত হয়েছে।

নগরীর ইতিকথা কমিউনিটি সেন্টারের হল রুমে জেলা আমীর হাফেজ মাও. আজিজুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতী শরীফুর রহমান এর সঞ্চালনায় বিকাল ৪ টায় সেমিনারটি অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন মহানগর আমীর ড. উমর ফারুক।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সংগঠন সচিব ও ঢাকা মহানগরীর আমীর অধ্যক্ষ আবু তাহের খান।

পবিত্র কুরআন তিলাওয়াতের পর সভাপতির স্বাগত বক্তব্যের মাধ্যমে সেমিনার শুরু হয়।

প্রধান অতিথির ভাষণে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, স্বৈরাচার হাসিনার শাসনামলে আলেম ওলামা, বিড়িআর, এবং ছাত্র জনতার ওপর যারা হত্যাকাণ্ড চালিয়েছিল, গুম, নিপীড়ন এবং যারা মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নিয়ে অবর্ণনীয় নির্যাতন করেছে, তাদের প্রত্যেককে অতিসত্বর গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।  

গণহত্যাকারী ও ফ্যাসিস্ট হাসিনার হত্যাকাণ্ড ও জুলুম-নির্যাতনকে যারা সমর্থন যুগিয়েছিল, তাদেরকেও প্রমাণসাপেক্ষে বিচারের মুখোমুখি করতে হবে।

জুলাই বিপ্লবে ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আমরা নতুন স্বাধীনতা লাভ করেছি।

এই আন্দোলনে কওমি মাদরাসার শিক্ষার্থীদের অবদান অনস্বীকার্য। ওলামায়ে কেরামও ধর্মপ্রাণ জনতাকে নিয়ে ব্যাপকভাবে ঝাঁপিয়ে পড়েছিল। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আল্লাহ তায়ালা এই জাতিকে যে বিজয় ও স্বাধীনতা দান করেছেন তা স্মরণীয় করে রাখতে হলে সংবিধান, রাষ্ট্র ও সরকার-কাঠামোর বৈপ্লবিক পরিবর্তন সাধন অনিবার্য। ফ্যাসিবাদ বিরোধী যে অভূতপূর্ব ঐক্য গড়ে উঠেছে তা টেকসই করতে রাজনৈতিক দলগুলোর ঐক্য সুসংহত করা জরুরি। ইসলামপন্থী  দলগুলোর মধ্যে রাজনৈতিক সমঝোতার ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়া সময়ের অপরিহার্য দাবি।

 সভাপতির স্বাগত বক্তব্যে মাওলানা আজিজুল হক বলেন, ফ্যাসিবাদী শক্তি পলায়ন করছে, তাদের  থেকে জনগণ মুক্ত  হয়েছে, কিন্তু তাদের প্রেতাত্মারা এখনও বহাল তবিয়তেই আছে, এরা বিভিন্ন ষড়যন্তে লিপ্ত। পরাজিত শক্তি ঘাপটি মেরে বসে সুযোগের অপেক্ষায় আছে, এদের ব্যাপারে দেশবাসীকে সজাগ থাকতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে, এখনই ঐক্যবদ্ধ হওয়ার সময়।  

সেমিনারের প্রধান আলোচক অধ্যক্ষ আবু তাহের খান বলেন, বাংলাদেশের সকল ধর্মীয় রাজনৈতিক দলসমূহের শীর্ষ নেতৃত্বকে রাসূল সাঃ এর আদর্শকে সামনে রেখে ভেদাভেদ ভুলে, পরস্পরে কাদা ছুড়াছুড়ি বন্ধ করে, একে অপরের দোষ চর্চা না করে এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হতে হবে। রাসূল সাঃ এর আদর্শই একমাত্র কল্যাণ ও বৈষম্যহীন রাষ্ট্র ব্যবস্থা  প্রতিষ্ঠা করা সম্ভব। এর কোন বিকল্প নেই। যা সারা বিশ্বে আজ প্রমাণিত। আসুন আমরা সময় ও সুযোগকে কাজে লাগানোর চেষ্টা করি। বাংলাদেশের আপামর জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মহানগরীর সাধারণ সম্পাদক মাও: সাইফুল মালেক, জেলা নায়েবে আমীর মাসুম বিল্লাহ আনুয়ারী, ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলার সংগ্রামী সভাপতি মুফতি মুহিবুল্লাহ, মুফতি আব্দুল মালেক, মুফতি নুরুজ্জামান, খেলাফত মজলিস, ময়মনসিংহ মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মাও: যোবায়ের আহমাদ, জমিয়তে উলামায়ে ইসলামের মাও: ওয়ালী উল্লাহ, মাও: মানাজির আহসান খান তাবসীর, আরও উপস্থিত ছিলেন নেজামে ইসলাম পার্টির নেতা মুফতি ওয়ালী উল্লাহ, মাও: শেখ ফিরোজ, মাও: এহছানুল হক আব্দুল্লাপুরী প্রমুখ।

news24bd.tv/কেআই