হিন্দু কর্মকর্তাদের তালিকা চেয়ে চিঠি, কারণ জানাল মন্ত্রণালয়

হিন্দু কর্মকর্তাদের তালিকা চেয়ে চিঠি, কারণ জানাল মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক

বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে হিন্দু ধর্মাবলম্বী কর্মকর্তাদের তালিকা চেয়ে গত ২৭ আগস্ট জারি করা হয় একটি চিঠি। চিঠিতে দেওয়া তথ্যমতে, এই চিঠির মাধ্যমে শুধু ‘হিন্দু ধর্মাবলম্বী’ কর্মকর্তাদের তালিকা চাওয়া হয়েছে। কিন্তু চিঠিতে উল্লেখ ছিলো না, ঠিক কী কারণে এই তালিকা চাওয়া হয়েছে।

এর ফলে বিষয়টি নিয়ে বেশ বিতর্কের সৃষ্টি হয়।

কী কারণে এ তালিকা চাওয়া হয়েছে, এর উদ্দেশ্য নিয়ে দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়। যার পরিপ্রেক্ষিতে শনিবার (৭ সেপ্টেম্বর) একটি সংশোধনী দিয়ে নতুন চিঠি ইস্যু করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

নতুন এ চিঠিতে বলা হয়েছে, শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমীতে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আমন্ত্রণের জন্য সনাতন ধর্মাবলম্বীদের তালিকা চাওয়া হয়েছিল। কিন্তু প্রথম চিঠিতে কোথাও শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমীর বিষয়টি উল্লেখ না থাকায় বিভ্রান্তির সৃষ্টি হয়।

এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আসিফ আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়।

এই বিজ্ঞপ্তিতে বলা হয়, উক্ত পত্রে রাষ্ট্রপতির কার্যালয়ের সূত্র উল্লেখপূর্বক রাষ্ট্রপতির কার্যালয়ের পত্রের সংযুক্তি হিসেবে প্রেরণ করা হলেও পত্রের বিবরণে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের কথাটি উল্লেখ করা হয়নি। ফলে পত্রটির বিষয়ে বেশ বিভ্রান্তি সৃষ্টি হয়।

রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাঠানো পত্রের পরিপ্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দপ্তর প্রেরিত পত্রে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের বিষয়টি উল্লেখ না করার কারণে সৃষ্ট বিভ্রান্তির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় আন্তরিক ভাবে দুঃখপ্রকাশ করছে। ইতোমধ্যেই বস্ত্র ও পাট মন্ত্রণালয় এই প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে।

বিজ্ঞপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জনাব আসিফ আহমেদ। এ বিষয়ে তার সাথে কথা বললে মি. আহমেদ জানান, ‘বিভ্রান্তির বিষয়টি দূর করতেই আমরা এই বিজ্ঞপ্তিটি দিয়েছি। সেইসাথে আমরা পূর্বের ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছি’।

news24bd.tv/JP

সম্পর্কিত খবর