সেন্টমার্টিন ইস্যুতে সরকারের ভূমিকা নিরব: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সেন্টমার্টিন ইস্যুতে সরকারের ভূমিকা নিরব: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি:

সেন্টমার্টিন ইস্যুতে সরকারের ভূমিকা নিরব দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেন্টমার্টিনে যে ঘটনা ঘটছে এটি বাংলাদেশের সার্বভৌমত্বের উপর প্রচণ্ড রকমের হুমকি বলে আমরা মনে করি। কিন্তু এই সরকারের কাছে এটার কোন প্রভাব বিস্তার করছে না। এই ঘটনায় সরকারে ভূমিকা আমরা নিরব দেখতে পাচ্ছি। তারা শুধু বলছে আলোচনা করবে।

রোববার দুপুরে ঠাকুরগাঁও কালীবাড়িতে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সরকারের উপর আমাদের আস্থা কি করে থাকবে ? দেশের জনগণের সার্বভৌমত্ব ও স্বাধীনতা রক্ষা করবে সরকার, কিন্তু সেন্টমার্টিনের ঘটনা নিয়ে আওয়ামী লীগ সরকারের ভূমিকা নিরব। এতেই বুঝা যায় তারা ব্যর্থ একটি সরকার।

ফখরুল আরও বলেন, এই সরকার দুর্বল একটি সরকার।

বিদেশের উপর নির্ভর করেই এই সরকার টিকে আছে। যে কারণেই কোন কথা বলতে সাহস পাচ্ছে না। মিয়ানমার থেকে গুলি হচ্ছে,মানুষ মারা যাচ্ছে এটার পরেও সরকার নিরব। আমরা মনে করি এই সরকারের পদত্যাগ করা জরুরি হয়ে উঠেছে।

বেনজির ও আজিজকে বলির পাঠা বানিয়েছে সরকার এমনি অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, যে সকল কর্মকর্তা ও কর্মচারীরা মনে করছেন আওয়ামী লীগকে সমর্থন করে লুটপাট করে টিকে থাকতে পাড়বেন তাদের ধারণা ভুল। যার প্রমাণ বেনজির ও আজিজের ঘটনা। কারণ লুট করলে চুরি করলে অন্ধের মতো একটি অজনপ্রিয় সরকারকে সমর্থন করলে সেখানে টিকে থাকা সম্ভব না। আজকে এই সরকার লুটপাট করে বেনজির ও আজিজকে বলির পাঠা বানিয়েছে।

তিনি বলেন, একটি পত্রিকায় দেখলাম সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার বিশাল ফিলিস্তি বেড়িয়েছে। এখন সব এক এক করে বেরিয়ে আসছে। থোলের বিড়ার বেড়িয়ে আসা শুরু হয়েছে। আমরা দীর্ঘদিন ধরেই বলে আসছিলাম এই সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে, সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে সব চুরির সুযোগ দিচ্ছে। আর এই সুযোগ দিয়েই আজ তাদের এই অবস্থা করেছে। বর্তমানে এসব সরকারের নিয়ন্ত্রণের বাহিরে চলে গেছে।

news24bd.tv/কেআই