রূপগঞ্জে আধিপত্য বিস্তারে হামলা: গুলিতে নিহত ১, আহত ২২

রূপগঞ্জে আধিপত্য বিস্তারে হামলা: গুলিতে নিহত ১, আহত ২২

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারে রফিক বাহিনীর গুলিতে এক স্কুলছাত্র নিহত হয়েছে। ওই ছাত্রের নাম দ্বীন ইসলাম। এ ঘটনায় আরও ৬ জন গুলিবিদ্ধসহ ২২ জন আহত হয়েছে। এসময় প্রায় ৮টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে বাহিনীর লোকজন।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৪ টায় উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক ও তার ভাই মিজানসহ শফিকের নেতৃত্বে ব্যবসায়ী মোশারফ ভূঁইয়ার ওপর হামলা চালানো হয়। একই সময়ে এলাকার সাধারণ মানুষের ওপর হামলা চালায় তারা। এ সময় স্থানীয়রা প্রতিরোধ করলে তারা গুলি ছোড়ে।

গুলিতে দ্বীন ইসলাম নামে এক স্কুলছাত্র ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় আরও ৬ জন গুলিবিদ্ধসহ ২২ জন আহত হয়। তারা ইভা (১১) নামে এক শিশুকেও কুপিয়ে জখম করে। তা ছাড়া তারা অন্তত ৮টি বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়।

স্থানীয় সূত্র জানায়, রফিক, শফিক ও মিজান বাহিনী দীর্ঘদিন নাওড়া এলাকার সাধারণ মানুষের ওপর অত্যাচার নির্যাতন চালিয়ে আসছে। এলাকার নিয়ন্ত্রণ নিতে বিভিন্ন সময় অস্ত্র প্রদর্শন করে মানুষকে ভয় দেখিয়ে আসছে। এ তিন ভাইয়ের নৈরাজ্যে নাওড়াবাসী অসহায়। তাদের অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়ায় স্থানীয় ব্যবসায়ী মোশারফ হোসেন ভূঁইয়া। এ কারণে তাকে হেনস্থা করতে উঠে পড়ে লাগে তারা।

এলাকাবাসী জানায়, রফিক ও তার বাহিনী গত ৬ মাসে ১১ বার মানুষের ওপর নির্যাতন, বাড়িঘরে হামলা ও লুটপাট চালিয়েছে। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তারা এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক কারবারি থেকে শুরু করে সকল অপকর্মের সঙ্গে জড়িত।

রফিক বাহিনীর অপকর্মে অতিষ্ঠ রূপগঞ্জের মানুষ। রফিক বাহিনীর অপকর্মের বর্ণনা দিয়ে গিয়ে নাম প্রকাশ না করার শর্তে এক নারী বলেন, ‘রফিকের নাম মুখ আনতেও ডর করে। হেরা কতায় কতায় গুল্লি করে। মানুষ মারে। এইভাবে কেমনে থাকুম আমরা। সরকার কী রফিকের বিচার করবোনা? আল্লায় কি হের একটা বিহিত করবোনা? দুইদিন পরে পরে হেরা মাইনসের ওপর মাইর-ধইর করে। ’

গুলিতে হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। আরও অতিরিক্ত পুলিশ মোতায়েনের ব্যবস্থা করা হচ্ছে। যারা ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক