টরন্টো উদীচী স্কুল অব আর্টস অ্যান্ড কালচারের উদ্বোধন

টরন্টো উদীচী স্কুল অব আর্টস অ্যান্ড কালচারের উদ্বোধন

লায়লা নুসরাত, কানাডা

কানাডার টরন্টোতে উদীচী শিল্পীগোষ্ঠী অব কানাডার উদ্যোগে একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উদীচী স্কুল অব আর্টস অ্যান্ড কালচারের উদ্বোধন ঘোষণা করা হয়েছে।  

উদীচীর কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি বেলায়েত হোসেন প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদীচী স্কুল অব আর্টস অ্যান্ড কালচারের উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে উদীচী কানাডা সংসদের কার্যকরী সংসদের কর্মকর্তারা, উপদেষ্টা, বিভিন্ন স্তরের পেশাজীবী, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন বয়সের নারী ও শিশুরা অংশগ্রহণ করেন।  

আজ থেকে পঁচিশ বছর আগে উদীচী কানাডার যাত্রার শুরুতে বিদেশের মাটিতে বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিয্য ধরে রাখার জন্য এরকম একটি প্রতিষ্ঠান গড়ে তোলার স্বপ্নকে সামনে রেখে যাত্রা শুরু করে।

উদীচী স্কুলের প্রধান উদ্দেশ্য হচ্ছে আমাদের বাঙালির ঐতিহ্য, সংস্কৃতির শিক্ষা আমাদের প্রজন্মের কাছে সহজভাবে এগিয়ে দেয়া।  

উদ্বোধনী বক্তব্যে বক্তারা বলেন, উদীচীর এই স্কুলটি অত্যন্ত সময়োপযোগী একটি পদক্ষেপ। আমাদের প্রজন্মকে আলোর পথে নিয়ে যাওয়া, প্রগতির পথে চলতে শেখানো আমাদের কর্তব্য।  

শুভেচ্ছা বক্তব্য রাখেন সৌমেন সাহা, দুলাল পাল, তাপস কর্মকার, কাবেরী দত্ত, শহিদুল ইসলাম মিন্টু, আজফার সৈয়দ ফেরদৌস, নাসির-উদ-দুজা, বিপ্লব কর, শংকর দে, শিপ্রা চৌধুরী, কাজী জহির উদ্দিন, শেখর গোমেজ, ড. মমতাজ মমতা, আজিজুল মালিক, জয় দাশ, তাজউদ্দীন আহমেদ, শেখ শাহনেওয়াজ প্রমুখ।

উল্লেখ্য, ইতোমধ্যে স্কুলটির ফেডারেল সরকারের নিবন্ধন সম্পন্ন করা হয়েছে।  

উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উদীচীর সাধারণ সম্পাদক মিনারা বেগম। অনুষ্ঠানের শুরুতে সভাপতি সুভাষ দাশ অনুষ্ঠানের প্রধান অতিথি বেলায়েত হোসেনকে ফুল দিয়ে স্বাগত জানান। শেষে সুভাষ দাশ স্কুল চালানোর জন্য সকলেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবার আহ্বান জানান এবং ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করেন।

news24bd.tv/SHS