টরন্টোতে অন্যস্বরের বৈশাখের পঙক্তিমালা অনুষ্ঠিত 

টরন্টোতে অন্যস্বরের বৈশাখের পঙক্তিমালা অনুষ্ঠিত 

লায়লা নুসরাত, কানাডা প্রতিনিধি 

টরন্টোর অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘অন্যস্বর টরন্টো’ ও ‘অন্যথিয়েটার টরন্টো’ আয়োজিত 'বৈশাখের পঙক্তিমালা’ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় হোপ চার্চ অডিটোরিয়ামে আয়োজিত মনোমুগ্ধকর অনুষ্ঠানে নগরীর সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা ছাড়াও বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুটি পর্বে বিভক্ত অনুষ্ঠানটির প্রথম পর্বে ছিল সাংস্কৃতিক সংগঠক, অন্যস্বরের প্রধান আহমেদ হোসেনের এনআরবি পদকপ্রাপ্তি এবং তার সদ্য প্রকাশিত বই ‘ইচ্ছের ডানায়' নিয়ে শুভেচ্ছা আলোচনা।

এ বছর ফেব্রুয়ারিতে ‘সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের’ উদ্যোগে প্রথমবারের মতো তিন দিনব্যাপী প্রথম ‘এনআরবি/পিবিও সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন ২০২৪’ আয়োজন করা হয়।

এতে সহযোগী হিসেবে রয়েছে বাংলা একাডেমি। সাহিত্য ও সংস্কৃতিতে অবদানের জন্য ১২টি বিভাগে এনআরবি ও পিবিও সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন সম্মাননা পেয়েছেন বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করা ২৫ ব্যক্তি। সেরা সংগঠক হিসেবে আহমেদ হোসেন এই এনআরবি সম্মাননা পুরস্কার লাভ করেন।

দ্বিতীয় পর্বে বৈশাখী উদযাপনে ‘বৈশাখের পঙক্তিমালা’ শীর্ষক আয়োজনে পরিবেশনায় অংশগ্রহণ করেন সংগঠনের সদস্যরা।

ফ্লোরা শুচি, রওশন জাহান উর্মি, শ্যামল মাহমুদ, ড. জান্নাতুল ফেরদৌস হিরা, আনিসা লাকি, তামান্না ইসলাম, মুনিমা শারমিন, হাসি রহমান, ইলোরা সাঈদ, ফারিয়া শারমিন সেহলি, ফারজিয়া মাহমুদ, রিফফাত নূয়েরীন, মানবী মৃধা, জনি ফ্রান্সিস গোমেজ, রনি মজুমদার, রিক্তা মজুমদার, ফারহানা শান্তা, শিরিন চৌধুরী, মেহজাবীন বিনতে ওসমান, দিলারা নাহার বাবু এবং আসিফ আশেক চৌধুরী।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক