সৌদিতে যুবকের বিরুদ্ধে প্রবাসীর টাকা আত্মসাতের অভিযোগ

সংগৃহীত ছবি

সৌদিতে যুবকের বিরুদ্ধে প্রবাসীর টাকা আত্মসাতের অভিযোগ

অনলাইন ডেস্ক

সৌদি আরবে ব্যবসায় বিনিয়োগের অর্থ আত্মসাৎ করে এক প্রবাসী বাংলাদেশির বিপুল পরিমাণ অর্থ নিয়ে পালানোর অভিযোগে উঠেছে আরেক বাংলাদিশ যুবকের বিরুদ্ধে।

বিনিয়োগের অর্থ ফেরতের আশায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে সম্প্রতি সৌদি আরবে এক সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী উজ্জল সুমন।

জানা যায়, রিয়াদের হাইয়াল উজারা এলাকায় ব্রাহ্মণবাড়িয়ার সৌদি প্রবাসী রাসেল আহমেদের সঙ্গে অংশীদারিত্ব ব্যবসা শুরু করেন  প্রবাসী উজ্জল সুমন। রাসেল আহমেদের সঙ্গে বাংলাদেশের অংশীদারিত্ব আইনের আলোকে লাভ-লোকসানের বণ্টননামা দলিলের মাধ্যমে এ ব্যবসা শুরু হয়।

এক পর্যায়ে ব্যবসার অংশিদারিত্ব মূল্যে লাভ-লোকসানের সঠিক বণ্টন নিয়ে রাসেলের সঙ্গে সুমনের বিরোধ দেখা দেয়। এই অবস্থায় উজ্জল সুমন তার বিনিয়োগের ৪ লাখ ৮৭ হজার সৌদি রিয়াল, যা বর্তমান বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৫৮ লাখ ২৭ হাজার ৫ শত টাকা উত্তোলন করার সিদ্ধান্ত নেন। কিন্তু রাসেল আহমেদ ব্যবসার ওই টাকা উত্তোলন করে তা উজ্জল সুমনকে বুঝিয়ে না দিয়ে তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে পালিয়ে যায়।

পরে এ বিষয়ে সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস হস্তক্ষেপে সমাধানের চেষ্টা করা হয়।

দূতাবাসের মাধ্যমে উভয়ের মধ্যে যোগাযোগ করে সমাধান করার চেষ্টা হলেও এক পর্যায়ে অর্থ আত্মসাৎ করে বাংলাদেশে পালিয়ে যায় রাসেল আহমেদ।

এ বিষয়ে দূতাবাসের মাধ্যমে আইনগত ব্যবস্থার দাবি জানিয়ে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন করে প্রতারক রাসেল আহমেদের নিকট থেকে অর্থ আদায় ও তার শাস্তির দাবি জানান উজ্জল সুমন।

ভুক্তভোগীর এ সংবাদ সম্মেলনের পর এ নিয়ে রাসেল আহমেদ ও তার পরিবারের সঙ্গে টেলিফোনে বারবার যোগাযোগ করা হলেও তাতে সাড়া মেলেনি।

news24bd.tv/ab