বাংলাদেশ নিয়ে বিজেপি আমার মন্তব্য বিকৃত করেছে: মমতা

বাংলাদেশ নিয়ে বিজেপি আমার মন্তব্য বিকৃত করেছে: মমতা

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বাংলাদেশ নিয়ে তার মন্তব্য বিকৃত করা হয়েছে। শুক্রবার (২৭ জুলাই) নয়া দিল্লিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মমতা বলেছেন, 'বাংলাদেশ নিয়ে আমার মন্তব্য বিজেপি নেতারা বিকৃত করেছে। বাংলাদেশকে ভুল বোঝানো হয়েছে।

মমতা বলেন, জাতিসংঘের সনদে রয়েছে কোনো দেশের মানুষ শরণার্থী হলে তাকে প্রতিবেশী রাষ্ট্রে আশ্রয় দেওয়া উচিত।

আমি কি ভুল বলেছি?'

তার এই কথার প্রেক্ষিতে সাংবাদিকরা প্রশ্ন করেন, পররাষ্ট্রনীতি তো ভারতের কেন্দ্রীয় সরকারের ভাবার বিষয়। এরজন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আছেন। সাংবাদিকদের এমন কথায় মমতা ক্রুদ্ধ হয়ে যান এবং বলেন, 'আমাকে যুক্তরাষ্ট্রীয় আইন কাঠামো শেখাবেন না। আমি সাতবারের সংসদ সদস্য এবং পাঁচবারের মন্ত্রী ছিলাম।

যুক্তরাষ্ট্রীয় আইন কাঠামো কী, তা আমি জানি। '

এ সময় তিনি আরও বলেন, বিজেপি আমার বক্তব্য নিয়ে রাজনীতি করছে। তারা বাংলাদেশকে ভুল বোঝাচ্ছে। মমতার এহেন মন্তব্যের প্রেক্ষিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিদেশের যেকোনো বিষয়ে মন্তব্য করার ক্ষমতা শুধুমাত্র ভারতীয় কেন্দ্রীয় সরকারের। এসব বিষয়ে রাজ্য সরকারের কেউ কোনো মন্তব্য করতে পারেনা।

উল্লেখ্য, ন্যাশনাল ইনস্টিটিউশন ফর ট্রান্সফর্মিং ইন্ডিয়া তহবিলের জন্য নয়া দিল্লিতে পৌঁছেছেন মমতা ব্যানার্জি। এ সময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথেও দেখা করবেন। (সূত্র: টাইমস অব ইন্ডিয়া) 

news24bd.tv/জেপি বর্মা/SC