কমলা হ্যারিসের কারণে পুলিশ বেশি বিপদে রয়েছে: ট্রাম্প

সংগৃহীত ছবি

কমলা হ্যারিসের কারণে পুলিশ বেশি বিপদে রয়েছে: ট্রাম্প

অনলাইন ডেস্ক

ফ্রাটারনাল অর্ডার অফ পুলিশ (এফওপি), প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার ঘোষণা দিয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) উত্তর ক্যারোলিনায় এক সভায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই সমর্থন গ্রহন করেছেন।  

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প এসময় আরেক প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের বিষয়ে সতর্ক করেন পুলিশকে। তিনি বলেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সমর্থিত নীতির কারণে পুলিশ আগের চেয়ে আরও বিপদে রয়েছে।

 

এদিকে, সমর্থনের জন্য এফওপি এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ট্রাম্প। এসময় তিনি আরও বলেন, ওই সভায় এফওপি সভাপতি প্যাট্রিক ইয়েসের পাশে দাঁড়াতে পেরে তিনি সম্মানিত বোধ করছেন।

ট্রাম্প জড়ো হওয়া অফিসারদের উদ্দেশে বলেন, "আমরা আপনাদের সম্পর্কে, আপনারা যে মহান কাজটি করেন সে সম্পর্কে সবই জানি এবং এই দেশের মানুষ আপনাদের সম্মান করে। " এসময় ট্রাম্প সকলের পক্ষ থেকে ধন্যবাদ জানান অফিসারদের।

 

এছাড়াও ট্রাম্প পুলিশ অফিসারদের ক্রমবর্ধমান বিপদের কথা উল্লেখ করে বলেন, "এটি সম্ভবত এমন একটি পেশা যা আগের চেয়ে আরও বেশি বিপদ এবং হুমকির মধ্যে রয়েছে। "

এফওপি এর তথ্য অনুসারে, ২০২৪ সালের ৩১ জুলাই পর্যন্ত  ২২৩ জন অফিসারকে ডিউটির সময়ে গুলি করা হয়েছিল।  একই সময়ে বন্দুকযুদ্ধে ৩১ জন কর্মকর্তা নিহত হয়েছেন। অবশ্য পুলিশের উপর গুলির পরিমাণ গত বছরের তূলনায় ২% কমেছে। ২০২৩ সালে, রেকর্ড পরিমাণ পুলিশ সদস্যের উপর গুলি করা হয়েছিল। এফওপি এর তথ্য অনুযায়ী, ২০২৩ সালে ৩৭৮ জন অফিসারকে গুলি করা হয়েছিল যার মধ্যে ৪৬ জন প্রাণ হারিয়েছিলেন।

ট্রাম্প তার বক্তৃতায় বলেন, তিনি আমেরিকাতে অপরাধের বিরুদ্ধে যুদ্ধ করতে চান। এজন্য কিছু পদক্ষেপ নেওয়ার কথাও বলেন তিনি।  যার মধ্যে রয়েছে অফিসারদের রক্ষা করা, যারা পুলিশ অফিসারদের হত্যা করে তাদের জন্য মৃত্যুদণ্ডের ব্যবস্থা করা এবং মাদক চক্র নির্মূল করা।

উল্লেখ্য, ফ্রাটারনাল অর্ডার অফ পুলিশ (এফওপি) পুলিশ অফিসারদের স্ত্রীদের নিয়ে প্রথম গঠিত হয়েছিল।  এফওপি মূলত নারীদের সুরক্ষা নিয়ে কাজ করে। সূত্র: হিন্দুস্তান টাইমস

news24bd.tv/এসএম