হ্যারিস জিতলে ইসরায়েল থাকবে না: ট্রাম্প

সংগৃহীত ছবি

হ্যারিস জিতলে ইসরায়েল থাকবে না: ট্রাম্প

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের আগে নির্বাচনের মূল দুই প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে সরাসরি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। বিতর্কে উঠে এসেছে ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধ প্রসঙ্গ।

এবিসি নিউজ কর্তৃক আয়োজিত বিতর্কে ট্রাম্পকে জিজ্ঞাসা করা হয় কিভাবে তিনি গাজা যুদ্ধ শেষ করবেন এবং হামাসের হাতে জিম্মি হওয়া বেসামরিক নাগরিকদের ফিরিয়ে দেবেন। এই প্রশ্নের জবাবে প্রথমেই ট্রাম্প বলেন, তিনি প্রেসিডেন্ট থাকলে এই যুদ্ধ শুরুই হত না।

  

আমেরিকার সাবেক এই প্রেসিডেন্ট আরও উল্লেখ করেন, ' তিনি (হ্যারিস) ইসরাইলকে ঘৃণা করেন। তিনি যদি প্রেসিডেন্ট হন তাহলে আমি বিশ্বাস করি যে এখন থেকে দুই বছরের মধ্যে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না। ' সেইসঙ্গে তিনি পুনরায় নির্বাচিত হলে গাজায় চলমান যুদ্ধ দ্রুত নিষ্পত্তি করার আশ্বাস দেন। এসময় তিনি রাশিয়া-ইউক্রেন যুদ্ধও শেষ করার কথা বলেন।

 

এমন অভিযোগ অস্বীকার করে বার বার ইসরায়েলের নিরাপত্তাকে সমর্থন দেওয়া হ্যারিস বলেন, ট্রাম্প সবাইকে বাস্তবতা থেকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। তিনি আরও বলেন,  ট্রাম্প স্বৈরশাসকদের প্রশংসা করেন এবং নিজেও একজন স্বৈরশাসক হতে চান। সূত্র: বিবিসি 

news24bd.tv/এসএম