‘বাংলাদেশ পরিস্থিতি’ নিয়ে চার দিনের বৈঠকে বসছে ভারতীয় নৌবাহিনী

ছবি,ভারতীয় বার্তা সংস্থা এএনআই

‘বাংলাদেশ পরিস্থিতি’ নিয়ে চার দিনের বৈঠকে বসছে ভারতীয় নৌবাহিনী

অনলাইন ডেস্ক

আগামীকাল মঙ্গলবার থেকে চার দিনের বৈঠকে বসছেন ভারতীয় নৌবাহিনীর শীর্ষ কমান্ডাররা। বৈঠকের বিষয় ‘বাংলাদেশ পরিস্থিতি’। মূলত ভারতের নিরাপত্তার বিষয়টি আলোচনায় গুরুত্ব পাবে। কারণ বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতনের পর নতুন সরকার গঠিত হওয়ায় ভারত নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত।

দেশটির প্রতিরক্ষা কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, ১৭ সেপ্টেম্বর থেকে দিল্লির নতুন নৌ সদর দফতরে চার দিনব্যাপী বৈঠকটি অনুষ্ঠিত হবে।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘বাংলাদেশে শাসনব্যবস্থার পরিবর্তন এবং সেখানে চরম ও কট্টরপন্থি গোষ্ঠীর ক্রমবর্ধমান প্রভাব নতুন উদ্বেগ সৃষ্টি করেছে, যা বৈঠকে আলোচনার জন্য উঠে আসবে বলে ধারণা করা হচ্ছে। আরেকটি প্রধান উদ্বেগের বিষয় হলো চীনের ক্রমবর্ধমান তৎপরতা এবং পাকিস্তানকে তাদের সামরিক সহায়তা। ’

চলতি বছরের এপ্রিলে অ্যাডমিরাল দীনেশ কে ত্রিপাঠি নৌবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নেয়ার পর এটিই হবে প্রথম সম্মেলন।

সম্প্রতি ভারতের সশস্ত্র বাহিনীর কমান্ডারদের বাংলাদেশের বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করতে এবং ‘অপ্রত্যাশিত’ যেকোনো কিছু মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে আহ্বান জানান দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তার এমন আহ্বানের কয়েকদিনের মধ্যেই ভারতীয় নৌ কমান্ডারদের বৈঠকের ঘোষণা এলো।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক