ট্রাম্পের হত্যা চেষ্টাকারী কে এই রায়ান রাউথ

সংগৃহীত ছবি

ট্রাম্পের হত্যা চেষ্টাকারী কে এই রায়ান রাউথ

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফ্লোরিডায় এক বন্দুকধারী গুলি করে হত্যার চেষ্টা চালিয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই) জানিয়েছে, ট্রাম্পকে হত্যা-চেষ্টাকারী ওই বন্দুকধারী হলেন, ৫৮ বছর বয়সী রায়ান ওয়েসলে রাউথ। খবর এনডিটিভির

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে নিজের গলফ মাঠে খেলছিলেন ট্রাম্প।

তখন এ গুলির ঘটনা ঘটে।

ট্রাম্পের নিরাপত্তা রক্ষীরা ওই বন্দুকধারীকে দেখার সঙ্গে সঙ্গে ওপেন ফায়ার করেন। এতে অভিযুক্ত ব্যক্তি একটি কালো গাড়িতে সেখান থেকে পালিয়ে যায়। কিন্তু একজন প্রত্যক্ষদর্শী ওই গাড়ির ছবি তুলে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পাঠান।

পরে গাড়িটির অবস্থান শনাক্ত করে ওই বন্দুকধারীকে আটক করা হয়।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, পাম বিচের প্রশাসনিক কর্মকর্তা এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, অভিযুক্ত ব্যক্তিকে তারা হেফাজতে নিয়েছেন।

কে এই রায়ান ওয়েসলে রাউথ 

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রাউথ নর্থ ক্যারোলিনার গ্রিনসবোরোতে একজন সাবেক নির্মাণ শ্রমিক হিসবে কাজ করতেন। তার সামরিক বাহিনীর সঙ্গে কোনও সম্পর্ক না থাকলেও একসময় তিনি যুদ্ধে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। ২০২২ সালে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ শুরু হলে তিনি এতে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।

সেসময় দেওয়া এক্স পোস্টে তিনি বলেছিলেন, ইউক্রেনের হয়ে যুদ্ধে অংশ নিয়ে তিনি মারা যেতে চান। এছাড়া তিনি বিশ্বব্যাপী সংঘাতের গতিপথ পরিবর্তন করার জন্য বেসামরিক নাগরিকদের পক্ষেও সমর্থন করেছিলেন।
এদিকে ট্রাম্পের ওপর বন্দুক হামলা হলেও তার কোনও ক্ষতি হয়নি বলে জানিয়েছেন ট্রাম্প শিবিরের প্রচারণা দলের মুখপাত্র স্টিভেন চিউং।

news24bd.tv/JP