তমা মির্জাকে পাল্টা নোটিশ মিষ্টি জান্নাতের, ২০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

তমা মির্জাকে পাল্টা নোটিশ মিষ্টি জান্নাতের, ২০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

অনলাইন ডেস্ক

কিছুদিন আগে আপত্তিকর মন্তব্যের অভিযোগ এনে মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ পাঠান জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রনায়িকা তমা মির্জা। সেখানে মানহানির অভিযোগ এনে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়। এবার সেই নোটিশের জবাবে, অভিযোগগুলোকে অসত্য দাবি করে তা প্রত্যাহারের নোটিশ পাঠিয়েছেন মিষ্টি। এছাড়া তিন দিনের মধ্যে ২০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

অন্যথায় দেওয়ানি ও ফৌজদারি আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

আজ সোমবার (২৭ মে) ডাকযোগে তমা মির্জার আইনজীবী বরাবর নোটিশটি পাঠিয়েছেন মিষ্টি জান্নাতের আইনজীবী কামরুজ্জামান কচি।

মিষ্টি জান্নাতের পাঠানো নোটিশে বলা হয়েছে, মানহানির কথা বলে নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু কোন সাক্ষাৎকারে, কোন গণমাধ্যম বা টিভিতে বা কোন সোশ্যাল মিডিয়ায়, তা উল্লেখ করা হয়নি।

অথবা নির্দিষ্ট কোনো লিংকও দেওয়া হয়নি। এমতাবস্থায় আইনি নোটিশটি প্রত্যাহার করতে হবে। এছাড়া নোটিশে সংবাদ সম্মেলনের কথা বলা হয়েছে। কিন্তু সংবাদ সম্মেলনের কোনো স্থান ও সময় উল্লেখ করা হয়নি। তাই এ নোটিশ অস্পষ্ট এবং কল্পনাপ্রসূত। যার কোনো আইনি ভিত্তি নেই। এটির মাধ্যমে ভুয়া তথ্য ছাড়ানো হয়েছে এবং ক্ষতিপূরণ চাওয়া হয়েছে, যা বিভিন্ন গণমাধ্যমে ছাপা হয়েছে। এতে মিষ্টি জান্নাতের মানহানি হয়েছে। এ কারণে নোটিশটি প্রত্যাহার এবং নোটিশ গ্রহণের তিন দিনের মধ্যে ২০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে। অন্যথায়, তমা মির্জার বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে জানানো হয়েছে।

নোটিশ পাঠানোর পর নিজের ফেসবুক পেজে মিষ্টি জান্নাত লিখেছেন, ‘আমি সব দায়িত্ব আমার আইনজীবীর কাছে দিয়ে দিয়েছি। আমার ১০ পার্সেন্ট টাকা জমা দেওয়ার স্পনসরও পেয়ে গেছি। অতি শিগগিরই ২০ কোটি টাকার মানহানি মামলা করবেন আমার আইনজীবী। সব তথ্য আপনারা আমার আইনজীবীর কাছ থেকে পেয়ে যাবেন। ’

এর আগে, গত ২৩ মে মানহানিকর মন্তব্য করার অভিযোগ এনে জনসমক্ষে ক্ষমা চাইতে এবং ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ পাঠান তমা মির্জা। তমার পক্ষে এ নোটিশ পাঠান তার আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম।

নোটিশে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে। আইনি নোটিশে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে। বক্তব্য দুটি হচ্ছে, ‘আপনার বয়ফ্রেন্ডকে বিয়ে করব না, তমা মির্জাকে খোঁচা দিয়ে মিষ্টি জান্নাত’ এবং ‘ ...নায়িকা হয়েছে তমা মীর্জা: জান্নাত’ শীর্ষক শিরোনামে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে মানহানিকর বক্তব্য রয়েছে বলে দাবি করেছেন আইনজীবী।

news24bd.tv/SHS