বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ইজাদুর বিপুল ভোটে বিজয়ী

ইজাদুর রহমান মিলন

বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ইজাদুর বিপুল ভোটে বিজয়ী

অনলাইন ডেস্ক

বিএনপি থেকে বহিষ্কৃত হয়েও গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে জিতলেন ইজাদুর রহমান মিলন। ৪৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ১৯ হাজার ৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজীপুর সদর আওয়ামী লীগ সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন আনারস প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২৪৮ ভোট।  

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন টিওবয়েল প্রতীক নিয়ে ১৫ হাজার ১২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রার্থী জুয়েল ডালী উড়োজাহাজ প্রতীকে ৮ হাজার ৬২৬ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা সরকার (ফুটবল) প্রতীকে ১৯ হাজার ৬২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকে মৌসুমি রেজা বৃষ্টি ১৬ হাজার ৭৬৪ ভোট পেয়েছেন।
 
উল্লেখ্য, দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া ৭৩ জনকে বহিষ্কার করে বিএনপি।
গত ২৬ এপ্রিল গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে বহিষ্কৃতদের নামের তালিকা প্রকাশ করা হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতদের মধ্যে প্রথম ধাপে উপজেলা নির্বাচনে ২৮ জন চেয়ারম্যান পদে, ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ২১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন।

দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে অংশ নেয়া আরও অন্তত ৬৪ জনকে বহিষ্কার করেছে বিএনপি। সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ১৩৬ জনকে বহিষ্কার করেছে দলটি।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়াকে ‘অশুভ চক্রের সঙ্গে আঁতাত’ বলে সংবাদমাধ্যমে মন্তব্য করেছিলেন রুহুল কবির রিজভী।

news24bd.tv/কেআই