১৫ আগস্ট মঞ্চে আসছে ‘নেতা যে রাতে নিহত হলেন’

সংগৃহীত ছবি

১৫ আগস্ট মঞ্চে আসছে ‘নেতা যে রাতে নিহত হলেন’

আগামী ১৫ আগস্ট মঙ্গলবার জাতীয় শোক দিবসে উদ্বোধন হতে যাচ্ছে ‌‌‘এথিক’ এর নতুন নাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’। বিশিষ্ট কথাসাহিত্যিক, নাট্যকার ইমদাদুল হক মিলনের বহুল আলোচিত গল্প ‘নেতা যে রাতে নিহত হলেন’ মঞ্চে আসছে নাটক হয়ে। এর নাট্যরুপ ও নির্দেশনা দিয়েছেন সময়ের আলোচিত নাট্যকার, নির্দেশক রেজানুর রহমান। জানা গেছে,  এটি এথিক এর ১২তম প্রযোজনা।

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট সন্ধ্যে ৭টায় শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটি শুরু হবে। অগ্রিম টিকেট পাওয়া যাবে ০১৭০৯৩৩২৮৩৯ এই নম্বরে।

ইমদাদুল হক মিলনের এক অবিস্মরণীয় গল্প ‘নেতা যে রাতে নিহত হলেন’। বাংলাদেশের মহান স্থপতি, বাঙ্গালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এরকম গল্প বাংলা ভাষায় আর কেউ লেখেননি।

একজন মহান নেতাকে দেশের অতি সামান্য একজন মানুষ কতটা হৃদয় দিয়ে ভালোবাসতে পারে এই গল্পে তা প্রকাশ পেয়েছে।

নাটকের মূল চরিত্র অর্থাৎ রতন মাঝির চরিত্রে অভিনয় করেছেন সুকর্ন হাসান। এথিক এর বহুল আলোচিত নাটক রাজদ্রোহীতে অভিনয় করে তিনি গত বছর ইশরাত নিশাত নাট্য পুরস্কারের আওতায় শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার অর্জন করেছিলেন। এই নাটকে অভিনয়ে আরও রয়েছেন মনি কানচন, মিন্টু সরদার, হাসান রিজভী, আজিম উদ্দীন, মনিরুল হক ঝলক, তারেক চৌধুরী রিমন, এস পি খান শাওন, রেজিনা রুনি, মাহফুজ আফনান অপ্সরা ও রুবেল খান।  মঞ্চ নির্মাণ- ফজলে রাব্বি সুকর্ণ, লাইট- অম্লান বিশ্বাস, পোশাক-এনাম তারা সাকি, আবহ সঙ্গীত- অসীম কুমার নট্ট, রুপসজ্জা-শুভাশীষ দত্ত তন্ময়, পোস্টার- ধ্রুব এষ।

যোগাযোগ: আনন্দ আলো ভবন, ৪০, শহীদ তাজউদ্দীন আহমেদ সরনী, তেজগাও, ঢাকা। ফোন : ০১৭৪৬৬১০০০৭, ০১৭০৯০০২৮৩৯, ০১৭১২২20599, মহড়া কক্ষ : সংস্কৃতি বিকাশ কেন্দ্র, ১, ২/১, মাজার রোড, পরিবাগ, ঢাকা।

facebook.com/ethictheater ethic09@yahoo.com