ভারতীয় চোরাকারবারিদের রুখে দিল বিজিবি

ভারতীয় চোরাকারবারিদের রুখে দিল বিজিবি

অনলাইন ডেস্ক

ভারত থেকে বাংলাদেশে চোরাচালানের সময় ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ জানান, ভারত থেকে ৮ থেকে ১০ জন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে জড়ো হয়ে অবৈধ মালামাল পাচার করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির মিস্ত্রীপাড়া সীমান্ত ফাড়ির একটি টহলদল সীমান্ত পিলার ৪১৮/১১- এস বোদাপাড়া নামক স্থানে অবস্থান করে।

রাত দেড়টার সময় ভারতীয় চোরাকারবারিরা মাথায় বস্তা ভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে।
 
প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ সময় ভারতীয় চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হলে টহলদল প্রাথমিক সতর্কতা হিসেবে ১ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতেও ভারতীয় চোরাকারবারিরা ভয় না পেয়ে বিজিবি টহল দলের দিকে এগিয়ে আসতে থাকলে তাদের অবস্থান লক্ষ্য করে আরো ২ রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় ফেসসিডিল উদ্ধার করে বিজিবি।

 
এ ব্যাপারে পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ বলেন, সীমান্ত নিরাপত্তার পাশাপাশি চোরাচালান রোধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করেছি। আগামীতেও সীমান্তে আমাদের সদস্যরা সব সময় তৎপর থাকবে।

প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিবাগত রাত দেড়টার সময় পঞ্চগড় জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে।

news24bd.tv/তৌহিদ