ফারুক আহমেদই হলেন বিসিবির নতুন প্রেসিডেন্ট

ফারুক আহমেদই হলেন বিসিবির নতুন প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

এক যুগের দায়িত্ব পালন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্টের দায়িত্ব ছাড়লেন নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন বিসিবি প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদকে।

আরও পড়ুন: পদত্যাগ করলেন পাপন

আজ বুধবার (২১ আগস্ট) সচিবালয়ে বসে বিসিবির জরুরি সভা। যেখানে ভার্চুয়ালি যুক্ত হন সরকার পতনের পর থেকেই লাপাত্তা পাপন

অনলাইনেই পদত্যাগের ঘোষণা দেন তিনি, যা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। পরে তার জায়গায় জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত পরিচালক ফারুককে নতুন বিসিবি প্রেসিডেন্টের দায়িত্ব দেওয়া হয়।  

আরও পড়ুন: বিসিবির পরবর্তী সভাপতি সম্পর্কে যা জানা গেল

জানা গেছে, খেলোয়াড় কোটায় জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে বিসিবির পরিচালক মনোনীত হন ফারুক। এরপর পরিচালকদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি।

সর্বশেষ বিসিবিতে প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছিলেন তিনি। তবে ২০১৬ সালের জুনে বিতর্কিত দ্বিস্তরবিশিষ্ট দল নির্বাচন প্রক্রিয়া প্রত্যাখান করে পদত্যাগ করেন সাবেক এই অধিনায়ক।

বিসিবির পরিচালনা পর্ষদে এসেছে আরও একটি পরিবর্তন। যুক্ত হয়েছে প্রবীণ ও অভিজ্ঞ কোচ নাজমূল আবেদীন ফাহিম। ফারুকের মতো তিনিও এনএসসি থেকে মনোনীত হয়েছেন। আর তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন সাবেক ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনূস এবং আহমেদ সাজ্জাদুল আলম ববি।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক