আন্দোলনে নিহত ক্যাডেট শিহাবের পরিবারের পাশে বিএনসিসি

আন্দোলনে নিহত ক্যাডেট শিহাবের পরিবারের পাশে বিএনসিসি

সিরাজগঞ্জ প্রতিনিধি

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী শিহাব আহমেদের পরিবারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)।

মঙ্গলবার সকালে বিএনসিসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান শিক্ষার্থী শিহাবের বাড়িতে গিয়ে তার স্বজনদের হাতে আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী তুলে দেন এবং সহানুভূতি প্রকাশ করেন।

এসময় উপস্থিত গণমাধ্যমকর্মীদের কাছে বিএনসিসির মহাপরিচালক বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের সাথে সংঘর্ষ চলাকালে নিহত কলেজ ছাত্র ক্যাডেট শিহাব আহমেদ দেশের জন্য যে আত্মত্যাগ করে গেছেন সে জন্য তিনি আমাদের মাঝে অনুপ্রেরণা হয়ে আজীবন বেঁচে থাকবেন।

তিনি বলেন, এ আন্দোলনে অগণিত শহিদরা ন্যায় ও সংগ্রামের প্রতীক এবং জাতীয় বীর।

আমরা তাদের সকল সময়ে স্মরণ করবো। এছাড়া ক্যাডেট শিহাব যে স্বপ্নের জন্য জীবন দিয়ে গেছেন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাবো। তাদের আত্মত্যাগের মর্যাদা আমরা রক্ষা করবো।

Image preview

এর আগে গ্রামের কবরস্থানে গিয়ে শিক্ষার্থী শিহাবের করব জিয়ারত এবং পরে ক্ষতিগ্রস্ত এনায়েতপুর থানা পরিদর্শন করেন বিএনসিসির মহাপরিচালক।

গত ৪ আগস্ট সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামলা চালিয়ে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। ওই ঘটনায় ১৫ পুলিশ সদস্য ও দুই শিক্ষার্থীসহ ১৮ জনের প্রাণহানি হয়। নিহতদের মধ্যে এনায়েতপুরের আজুগড়া মাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে ও সিরাজগঞ্জ সরকারি কলেজের বিএনসিসির শিক্ষার্থী শিহাব আহমেদ ও (১৭) ছিলেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক