এনায়েতপুরে থানা থেকে লুটের অস্ত্র মিলল পুকুরে

এনায়েতপুরে থানা থেকে লুটের অস্ত্র মিলল পুকুরে

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের এনায়েতপুরে থানা থেকে লুট হওয়া দুটি অস্ত্র দেড় মাস পর উদ্ধার করা হয়েছে। টানা দুইদিন পুকুর সেচে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে পুকুরের তলদেশ থেকে অস্ত্র দু’টি উদ্ধার করা হয়।

যৌথবাহিনীর উপস্থিতিতে উদ্ধার হওয়া অস্ত্র দুটির একটি চাইনিজ রাইফেল, অন্যটি শটগান। পানি সেচে একটি গ্যাস সেল, একটি ওয়াকিটকি ও দুই রাউন্ড শটগানের গুলি উদ্ধার হয়।

ধারনা করা হচ্ছে, অস্ত্র লুটের পর দুর্বৃত্তরা এগুলো পুকুরে ফেলে দেয়।
সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত লে: কর্নেল নাহিদ-আল-আমীন জানান, যৌথবাহিনীর উদ্যোগে এনায়েতপুর থানা সংলগ্ন পুকুর সেচে দুটি অস্ত্র, একটি ওয়াকিটকি ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সাতটি অস্ত্র উদ্ধার করা হলেও এখনও ৯টি অস্ত্র এবং ৯’শ এগারটি বিভিন্ন ধরনের গোলাবারুদ লুটের তালিকায় রয়েছে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট সরকার পতনের আন্দোলনে এনায়েতপুর থানায় অগ্নিসংযোগ, ভাংচুর ও কমপক্ষে ১৬ টি অস্ত্রসহ সহস্রাধিক গোলাবারুদ লুটের ঘটনা ঘটে।

ওই সময় দুর্বৃত্তদের হামলায় ১৫ জন পুলিশ সদস্য নিহত হন। এই ঘটনার বিশ দিন পর স্থানীয় আওয়ামী লীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার জনের বিরুদ্ধে এনায়েতপুর থানায় মামলা হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

news24bd.tv/JP