অলিম্পিকের আগে আগুনের ঘটনায় ফ্রান্সে ট্রেন চলাচল ব্যাহত

অলিম্পিকের আগে আগুনের ঘটনায় ফ্রান্সে ট্রেন চলাচল ব্যাহত

অনলাইন ডেস্ক

দেশের ট্রেন নেটওয়ার্কে হামলার কারণে যাত্রীরা সপ্তাহজুড়ে ভ্রমণে ভোগান্তিতে পড়তে পারে জানিয়েছে ফরাসি রেল কোম্পানি এসএনসিএফ। প্যারিস অলিম্পিকের উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে হামলায় ক্ষতিগ্রস্ত হয় ফ্রান্সের ট্রেন সেবা ব্যবস্থা।  

ফ্রান্সে রাতের অন্ধকারে বেশ কয়েক জায়গার ট্রেনে আগুন লাগানো হয়। ক্ষয়ক্ষতি সামলে স্বাভাবিক চলাচল শুরু করতে এক সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছে ফ্রান্সের রেল কর্তৃপক্ষ।

অলিম্পিকে নাশকতার সতর্কবার্তা পেয়ে আগেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল প্যারিসকে। কিন্তু বৃহস্পতিবার রাতের ঘটনায় তৈরি হয়েছে আশঙ্কা।

প্রধানমন্ত্রী গ্যাব্রিয়েল এই হামলাকে ‘নাশকতার কাজ’ বলে উল্লেখ করেছেন।

এই হামলায় আট লক্ষ মানুষ সমস্যায় পড়তে পারেন বলে মনে করা হচ্ছে।

ট্রেনে যাতায়াতের এই সমস্যা স্থায়ী হতে পারে এক সপ্তাহ পর্যন্ত। আগামী কয়েক দিন সাধারণ মানুষকে ট্রেনে যাতায়াত এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

এসএনসিএফ জানায়, রেল ব্যবস্থাকে পুরোপুরি পঙ্গু করে দেওয়ার জন্য ফ্রান্সের একাধিক এলাকায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয় বৃহস্পতিবার রাতে। দেশটির রেলের অ্যাটলান্টিক, নর্দান এবং ইস্টার্ন শাখা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে হামলা কারা করেছে সে ব্যাপারে কিছু জানানো হয়নি ফরাসি প্রশাসনের পক্ষ থেকে। জাতির মৌলিক স্বার্থের উপর করা এই হামলার তদন্ত শুরু করেছে পুলিশ।

সূত্রঃ বিবিসি

এসএম

news24bd.tv/TR