ক্রীড়া উপদেষ্টার নির্দেশে কমলো প্যারালিম্পিকের বহর

ক্রীড়া উপদেষ্টার নির্দেশে কমলো প্যারালিম্পিকের বহর

 

 

অনলাইন ডেস্ক

এবারের প্যারালিম্পিকে বাংলাদেশের হয়ে অংশ নেবেন মাত্র দুজন। কিন্তু প্যারিসে সেই দুই খেলোয়াড়ের সঙ্গে ১৪ কর্মকর্তার সফরসঙ্গী হওয়ার খবর আসতেই সমালোচনা শুরু হবে। সেই সমালোচনার মুখে পড়ে অবশেষে এই বহর ছোট করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ফলে ভেস্তে গেল প্যারালিম্পিক কমিটির ভ্রমণ-বিলাস

আজ শুক্রবার (২৩ আগস্ট) মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৪ জন নয়, প্যারা অলিম্পিকে যেতে শেষ পর্যন্ত অনুমতি পেয়েছেন ৭ জন।

 

জানা গেছে, প্যারালিম্পিক কমিটির সভাপতি আব্দুস সালামের সঙ্গী হিসেবে তার স্ত্রী রেবেকা সুলতানা যেতে পারছেন না। শেফ ডি মিশন ফখরুদ্দিন হায়দারের সঙ্গী হিসেবে যেতে পারছেন না তার স্ত্রী নিগার হায়দারও। এছাড়াও প্যারিস যেতে পারছেন না প্যারালিম্পিক কমিটির সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব আমিনুল ইসলাম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সানাউল হক ও প্যারালিম্পিক অ্যাটাচে ফয়সাল আহসানউল্লাহ।

গতকাল বৃহস্পতিবার যদিও মন্ত্রনালয়ের সচিব মহিউদ্দীন আহমেদ জানিয়েছিলেন, শেষ মুহূর্তে তাদের এই সফর বাতিল সম্ভব নয়।

তবে গনমাধ্যমের খবর আমলে নিয়ে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়ার নির্দেশে পূর্বের জিও বাতিল করে দুই খেলোয়াড়, কোচ, ফিজিওসহ সাতজনের নতুন জিওর অনুমোদন দিয়েছেন।

এর আগে জানা যায়, বাংলাদেশ প্যারালিম্পিক কমিটি ২৮ আগস্ট প্যারিসে শুরু হতে যাওয়া প্যারালিম্পিক গেমসে দল পাঠাচ্ছে। তবে ১৬ সদস্যের এই দলে ক্রীড়াবিদের সংখ্যা মাত্র ২ জন। গত ১৮ জুলাই এই সফরের জন্য সরকারি আদেশ (জিও) হয়েছে।

জিওর তালিকা অনুযায়ী, দুই ক্রীড়াবিদ আল-আমিন হোসেন ও ঝুমা আক্তার খেলবেন আর্চারি ইভেন্টে। কোচ হিসেবে যাচ্ছেন নিশীথ দাস ও চিকিৎসক মনিরুল ইসলাম। বাকি ১২ জনই যাচ্ছেন কর্মকর্তা পরিচয়ে।

news24bd.tv/SHS