সাবেক আইজিপি বেনজীরের পাসপোর্ট জালিয়াতিতে জিজ্ঞাসাবাদে ৮ কর্মকর্তা 

সাবেক আইজিপি বেনজীরের পাসপোর্ট জালিয়াতিতে জিজ্ঞাসাবাদে ৮ কর্মকর্তা 

তাসলিমুল আলম

সাবেক আইজিপি বেনজীরের আহমেদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতির অভিযোগ অনুসন্ধানে পাসপোর্ট অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় দুদকের প্রধান কার্যলয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়।

বেনজীরের দুর্নীতির অনুসন্ধান সংক্রান্ত টিম তাদেরকে সমন্বিতভাবে জিজ্ঞাসাবাদ করছে।

দুদকের অভিযোগ থেকে জানা যায়, বেনজীর আহমেদ ক্ষমতার প্রভাব খাটিয়ে বেসরকারি চাকরিজীবী পরিচয়ে জালিয়াতির মাধ্যমে সাধারণ পাসপোর্ট তৈরি করেন।

এই ঘটনার সাথে পাসপোর্ট অধিদপ্তরের সংশ্লিষ্ট ৪ পরিচালক, ১ উপ-পরিচালকসহ ৮ জনকে জিজ্ঞাসাবাদ করছে, এখনো অব্যহত রয়েছে।

বেনজীরের বিরুদ্ধে অভিযোগ, সাবেক এই আইজিপি পাসপোর্টে আড়াল করেছেন পুলিশ পরিচয়। শুরু থেকে এখন পর্যন্ত তিনি সরকারি চাকরিজীবী পরিচয়ে নীল রঙের অফিশিয়াল পাসপোর্ট করেননি। সুযোগ থাকার পরও নেননি ‘লাল পাসপোর্ট’।

বেসরকারি চাকরিজীবী পরিচয়ে সাধারণ পাসপোর্ট তৈরির ক্ষেত্রেও আশ্রয় নিয়েছেন নজিরবিহীন জালিয়াতির।

কিন্তু নবায়নের সময় ধরা পড়লে আটকে দেয় পাসপোর্ট অধিদপ্তর। চিঠি দেওয়া হয় র‌্যাব সদর দপ্তরে। কিন্তু অবৈধ প্রভাব খাটিয়ে ম্যানেজ করেন সব। পাসপোর্ট অফিসে না গিয়ে নেন বিশেষ সুবিধা।

ধারনা করা হচ্ছে, বেসরকারি চাকরিজীবী হিসাবে তিনি যতোট সহজে বিদেশে ভ্রমণ, বিনিয়োগ ও স্থায়ী বসবাসের সুযোগ পাবেন, সরকারি চাকরিজীবী পরিচয়ে অফিশিয়াল পাসপোর্ট করলে সেই সুযোগ পাবেন না। কাজেই ভয়াবহ ধরনের অপরাধের পরিকল্পনা যে তার শুরু থেকে ছিল এটার তারই ইঙ্গিত।

news24bd.tv/TR   

 

সম্পর্কিত খবর

পাঠকপ্রিয়