গোলাম সাকলায়েনকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে: আইজিপি

সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

গোলাম সাকলায়েনকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে: আইজিপি

অনলাইন ডেস্ক

পরীমনির সাথে অনৈতিক সম্পর্কের অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের এডিসি গোলাম সাকলায়েনকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। বুধবার (২৬ জুন) বিকেলে খুলনা পুলিশ লাইনসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এই তথ্য জানান।

আইজিপি বলেন, পুলিশ কর্মকর্তাদের সম্পদের ব্যাপারে অনুসন্ধান চলছে।  তদন্তে আসল তথ্য বেরিয়ে আসবে।

গণমাধ্যমে সাম্প্রতিক সময়ে প্রকাশিত প্রতিবেদনের ব্যাপারে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ও গণমাধ্যমকর্মীদের সাথে বৈঠক হয়েছে। বিষয়টি আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করা হবে।

এসময় পুলিশ কর্মকর্তাদের অনৈতিক কর্মকান্ডের বিষয়ে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বলেও জানান আইজিপি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ এ দেশের মানুষের সেবা দিয়ে গর্বিত হতে চায়।

এবার আমরা স্লোগান দিয়েছি ‘দেশ সেবাই আমাদের আনন্দ, সেবাই আমাদের উৎসব। ' সেই সেবাকে ব্রত নিয়ে আমরা কাজ করছি।

পুলিশ প্রধান খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনসের চারতলা অস্ত্রাগার ভবন, ছয়তলা মাল্টিপারপাস ভবন, ৬০০ কেভিএ বিদ্যুৎ উপকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন কর্মসূচিতে অংশ নেন।

পুলিশ প্রধান বলেন, খুলনা এক সময়ে সন্ত্রাসের জনপদ ছিল। প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। সেই নীতির আলোকে আমরা দায়িত্ব পালন করছি। সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ভিন্নমুখী পদ্ধতি গ্রহণ করা হয়েছে।

পুলিশ সবসময় জনগণের কল্যাণে কাজ করে। পুলিশের ইউনিট প্রত্যন্ত অঞ্চলে ছিটিয়ে থাকে। পুলিশের থানা প্রতিষ্ঠার পর থেকে কখনো তালা লাগানো থাকে না। সব সময় থানার দরজা খোলা থাকে। মানুষ সেখানে আসে। মানুষের সমস্যা শোনার জন্য আমরা প্রস্তুত থাকি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, পিটিসি খুলনার ডিআইজি (কমান্ড্যান্ট) মো. নিশারুল আরিফ, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডএফ) সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার মোছা. তাসলিমা খাতুন; খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান প্রমুখ।

news24bd.tv/ab