এখনো যেভাবে বিশ্বকাপের সেমিতে উঠতে পারে বাংলাদেশ

এখনো যেভাবে বিশ্বকাপের সেমিতে উঠতে পারে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

সুপার এইটে টানা দুই হার, চলতি টি২০ বিশ্বকাপে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন আর নেই বললেই চলে। তবে সমীকরণ উল্টে গেছে আজ রোববার (২৩ জুন) সকালে আফগানিস্তানের কাছে অস্ট্রেলিয়া হেরে বসায়। মাইটি অস্ট্রেলিয়ার এই হারে টাইগারদের সামনে এখনো সুযোগ আছে বিশ্বকাপের শেষ চারে খেলার।

গ্রুপ ‘১’ থেকে আজই সেমিফাইনালে উঠে যেতে পারতো ভারত ও অস্ট্রেলিয়া।

তবে আফগানদের কাছে অসিদের অপ্রত্যাশিত হারে তা হয়নি। উল্টো সবার ভাগ্যই এখন দুলছে সুতোয়।

সুপার এইটে ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের শীর্ষে ভারত। সমান ম্যাচে ২ পয়েন্ট অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের।

নেট রানরেটে এগিয়ে থাকায় দুইয়ে আছে অসিরা, তিনে আফগানরা। আর ২ ম্যাচে বিনা জয়ে ০ পয়েন্ট নিয়ে সবার শেষে অবস্থান নাজমুল হোসেন শান্তর দলের।

এই গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে তাই অপেক্ষা করছে চমক। সমীকরণ বলছে, শেষ ম্যাচে বাংলাদেশকে জিততে তো হবেই, হারতে হবে অস্ট্রেলিয়াকেও। নতুবা সব হিসাব-নিকাশ ভণ্ডুল হয়ে যাবে টাইগারদের। শেষ ম্যাচে ভারত আগে ব্যাট করে যদি অস্ট্রেলিয়াকে ৫৫ রানে হারাতে পারে এবং বাংলাদেশও আগে ব্যাট করে আফগানদের ৩১ রানে হারায় তবেই নেট রানরেটের হিসাবে শীর্ষে ভারত এবং দুইয়ে থেকে সেমির টিকিট কাটবে বাংলাদেশ।

তবে গ্রুপ পর্বের মতো সুপার এইটেও বাংলাদেশের ব্যাটিংয়ের যে হতশ্রী অবস্থা, তাতে এতো বড় স্বপ্ন হয়তো খোদ টাইগাররা দেখছে না।

উল্লেখ্য, আগামী ২৫ জুন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় সেন্ট ভিনসেন্টের আর্নস ভেল স্টেডিয়ামে সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে, সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া।

news24bd.tv/SHS