সমাবেশে সহযোগিতার আশ্বাস দিয়েছে পুলিশ: এ্যানি

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি

সমাবেশে সহযোগিতার আশ্বাস দিয়েছে পুলিশ: এ্যানি

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার (২৯ জুন) সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এই সমাবেশ অনুষ্ঠানে বিএনপিকে সহযোগিতার আশ্বাস দিয়েছে পুলিশ। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৭ জুন) দলের যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

 

এর আগে ওই সমাবেশের অনুমতি চেয়ে ২৬ জুন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর একটি চিঠি দেয় বিএনপি, যা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ছিল। এ বিষয়ে কথা বলতে আজ বিকেলে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নেতৃত্বে বিএনপির তিনজন নেতা ডিএমপি কার্যালয়ে গিয়ে অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তারের সঙ্গে কথা বলেন।

বিএনপি সূত্রে জানা গেছে, বিএনপির প্রতিনিধি দল যখন ডিএমপি কার্যালয়ে যায়, তখন ডিএমপির কমিশনার হাবিবুর রহমান তার দপ্তরে ছিলেন না। পরে তারা ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তারের সঙ্গে সমাবেশের বিষয়ে কথা বলেন।

এ সময় বিএনপির প্রতিনিধি দল শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে পুলিশের সহযোগিতা চেয়ে পুনরায় দলের একটি চিঠি পৌঁছে দেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, তারা (বিএনপির তিন নেতা) একটি আবেদন রেখে গেছেন। এটা কমিশনার দেখে সিদ্ধান্ত দেবেন।

ডিএমপি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার নিঃশর্ত মুক্তির দাবিতে আমরা ২৯ জুন ঢাকায় সমাবেশের কর্মসূচি পালন করব। সে অনুযায়ী, আমরা অবহিত করার জন্য একটি চিঠি নিয়ে এসেছি। পুলিশ শান্তিপূর্ণ সমাবেশে তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছে। এই সমাবেশ থেকে যে আওয়াজ তৈরি হবে, তাতে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে সরকার।

বিএনপির প্রতিনিধি দলে আরও ছিলেন দলের যুগ্ম মহাসচিব আবদুস সালাম আজাদ ও প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

বিএনপির প্রতিনিধি দলের এক সদস্য কালবেলাকে জানান, পুলিশ তাদের মৌখিকভাবে সমাবেশের অনুমতি দিয়েছে। এর আগে পুলিশের পক্ষ থেকে জানতে চাওয়া হয়, সমাবেশে কত লোক হবে। আমরা বলেছি, মোটামুটি লোকজন হবে, তবে সেটা একটা পর্যায়ে থাকবে।

news24bd.tv/DHL