ঈদে সর্বাধিক ভিউ ‘চাঁদের হাট’

চাঁদের হাট নাটকের একটি দৃশ্য

ঈদে সর্বাধিক ভিউ ‘চাঁদের হাট’

অনলাইন ডেস্ক

‘তুফান’ সিনেমা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার তুফান উঠেছে। সিনেমাটিতে অভিনয় করা শিল্পীরা প্রচারণা চালাতে রীতিমতো নেমে পড়েছেন ফেসবুকে। তবে ঈদুল আজহার মধ্যে ‘চাঁদের হাট’ নাটকটিও বেশ জনপ্রিয়তা পেয়েছে। এবার ঈদে এটা সার্বাধিক ভিউ হয়েছে।

সেই খবরও ছড়িয়ে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায়।     

একটি ছবি পোস্ট করে নাটকটিতে অভিনয় করা মনিরা মিঠু লিখেছেন, ‘তুফানের ঝড়ের মধ্যেও ‘চাঁদের হাট’ নাটক দেখলেন ৯ মিলিয়ন দর্শক। ’ 

নাটকটির গল্পে দেখা যায়, গরুর হাটে দালালি করে চাঁদ নামের এক তরুণ। খামারিদের বোকা বানিয়ে কম দামে গরু কিনে বেশি দামে বিক্রি করার ক্ষেত্রে তার জুড়ি নেই।

হাটের পাশে ভাতের হোটেলে মামার সঙ্গে কাজ করে পূর্ণিমা। তাকে পছন্দ করে চাঁদ। কিন্তু মেয়েটি তাকে পাত্তা দেয় না। পূর্ণিমাকে বিয়ে করতে মায়ের কাছে বায়না ধরে চাঁদ। ঘটনাক্রমে জানা যায়, চাঁদের মা ও পূর্ণিমার মামা এক সময় প্রেমিক-প্রেমিকা ছিলেন। এভাবে এগিয়ে যায় কাহিনী।

১৭ জুন ঈদুল আজহার দিন মুক্তি পায় ‘চাঁদের হাট’। অসংখ্য দর্শক নাটকটির ইউটিউব লিংকে কমেন্টের ঘরে নিজেদের ভালো লাগার অনুভূতি জানান। অধিকাংশের কথায়, অসাধারণ একটি নাটক।

ভারতীয় এক নারী দর্শক মন্তব্য করেন, আমি একজন ভারতীয় হয়ে বলছি, আপনাদের বাংলাদেশের নাটক আমার খুব ভালো লাগে।  

অসম থেকে বোরহান উদ্দিন হুসেন লিখেছেন, শেষ দৃশ্যটি খুব আবেগপ্রবণ। কঙ্কন আচার্যের একই অনুভূতি, শেষের অংশটুকু আমাকে কাঁদিয়েছে।  

কেউ কেউ সিনেমার আবহ খুঁজে পেয়েছেন ‘চাঁদের হাট’ নাটকে। এসকে শাকিল তাদেরই একজন, নাটকটি দেখে আমার মনে হলো একটি নতুন বাংলা সিনেমা দেখেছি।  

‘চাঁদের হাট’ রচনা ও পরিচালনা করেছেন কে এম সোহাগ রানা। হাস্যরসের মোড়কে কয়েকটি বার্তা দিয়েছেন তিনি।  
news24bd.tv/আইএএম