বলিভিয়াকে উড়িয়ে কোয়ার্টারে উরুগুয়ে

বলিভিয়াকে উড়িয়ে কোয়ার্টারে উরুগুয়ে

অনলাইন ডেস্ক

চলতি কোপা আমেরিকা জয়ে উরুগুয়ে যে ভালো মতোই আছে সেটা আরও একবার প্রমাণ করলো উরুগুয়ে। মার্সেলো বিয়েলসার শিষ্যরা এবার বলিভিয়াকে উড়িয়ে নিশ্চিত করলো কোয়ার্টার ফাইনাল। সঙ্গে আর্জেন্টিনা-ব্রাজিলকেও দিলো সতর্কবার্তা।  

আজ শুক্রবার (২৮ জুন) বলিভিয়াকে ৫-০ গোলে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে উরুগুয়ে।

এর আগে 'সি' গ্রুপের প্রথম ম্যাচে পানামাকে ৩-১ গোলে হারায় দলটি।  

এদিন নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বলিভিয়া শুরু থেকেই ভুগেছে উরুগুয়ের আক্রমণাত্মক ফুটবলের সামনে। ম্যাচের ৮ মিনিটেই ফাকুন্দো পেলিস্ত্রির গোলে এগিয়ে যাওয়ার পর দলটিকে আরও চেপে ধরে উরুগুইয়ান ফুটবলাররা। পরে ২১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লিভারপুল স্ট্রাইকার ডারউইন নুনিয়েজ।

আসরে এটি তার দ্বিতীয় গোল।

প্রথমার্ধে আর কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের শেষ সময়টা বলিভিয়াকে নিয়ে ছেলেখেলা করেন বিয়েলসার শিষ্যরা। ৭৭তম মিনিটে ম্যাক্সিমিলানো আরাউহোর পর 8১ মিনিটে ফেদে ভালবের্দে এবং ৮৯ মিনিটে রদ্রিগো বেনতাঙ্কুর জালের দেখা খুঁজে পেলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে উরুগুয়ে।  

এদিকে, গ্রুপের অপর ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়ে দিয়েছে পানামা। মার্সিজিড বেঞ্জ স্টেডিয়ামে স্বাগতিকদের ২-১ গোলে হারিয়েছে দলটি। এ জয়ে কোয়ার্টার ফাইনালে ওঠার রেসে চলে এলো পানামা।  

দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে বর্তমানে 'সি' গ্রুপের শীর্ষে আছে উরুগুয়ে। আর কোনো ম্যাচ না জিতে বলিভিয়া আছে সবার শেষে। কাগজে-কলমে এখনো টিকে থাকলেও দলটির কোপা আমেরিকা কার্যত শেষ বললেই চলে। এদিকে, সমান ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে যাওয়ায় যুক্তরাষ্ট্র দুইয়ে এবং পানামা আছে তিনে।

news24bd.tv/SHS