বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকা টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩ কোটি ২১ লাখ টাকা টোল আদায়

টাঙ্গাইল প্রতিনিধি 

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেড়েই চলছে যানবাহনের সংখ্যা। ফলে বঙ্গবন্ধু সেতুতে বাড়ছে টোল আদায়ে টাকার পরিমাণ।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ, একদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা টোল আদায় করেছে সেতু কর্তৃপক্ষ এবং ৪০ হাজার ৯০৬ টি যানবাহন পারাপার হয়। তারমধ্যে কোরবানি পশু ও পণ্যবাহী পরিবহন বেশি পারাপার হয়েছে।

আজ শুক্রবার (১৪ জুন) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ২২ হাজার ৬৪৫টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ১ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ৪০০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১৮ হাজার ২৬১ টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৬৩ লাখ ১৫ হাজার ৯০০ টাকা।  
 
তিনি বলেন, মহাসড়কে যানজট নিরসনে বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিম উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।

এবারও ঘরমুখো মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।  

এদিকে, শুক্রবার ভোর রাত থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোল প্লাজা থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস এলাকাজুড়ে কোথাও কোথাও থেমে থেমে ও ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন ঈদযাত্রা যানজটমুক্ত ও নির্বিঘ্নে করতে মহাসড়কে প্রায় ৮শ পুলিশ সদস্য নিরলস পরিশ্রম করছে। গত কয়েকবছর এ মহাসড়ক দিয়ে ভোগান্তিমুক্ত ঈদ যাত্রা করেছে মানুষ।  

উল্লেখ্য, দেশের দ্বিতীয় ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের প্রায় ২৩ জেলার যানবাহন চলাচল করে। ঈদে অতিরিক্ত যান, দুর্ঘটনা কিংবা টোল প্লাজায় ধীরগতির কারনে অনেক সময় মহাসড়কে যানজট লাগে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক