সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন করলো বাংলাদেশ-বাহরাইন

বাংলাদেশ-বাহরাইন সম্পর্কের সুবর্ণজয়ন্তী উৎসব

সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন করলো বাংলাদেশ-বাহরাইন

অনলাইন ডেস্ক

দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্ণ করেছে বাংলাদেশ-বাহরাইন। দেশটির রাজধানী মানামার স্থানীয় সময় সোমবার (৩ জুন) বাহরাইনের দ্য ডিপ্লোম্যাট রেডিসন হোটেলে কূটনৈতিক সম্পর্কের এই সুবর্ণজয়ন্তী আনন্দঘন পরিবেশে উদযাপন করেছে দু’ দেশ।  

বাংলাদেশের স্বাধীনতা দিবস ও বাংলাদেশ-বাহরাইনের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানটি দু’দেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয়। কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বিশেষ আয়োজনের মধ্যে ছিল বাংলাদেশ দূতাবাস ও বাহরাইন পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে যৌথভাবে স্মারক লোগো উন্মোচন ও বিশেষ প্রকাশনা এবং কেক কাটা।

চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েস স্বাগত বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে যারা শাহাদত বরণ করেছেন সেসব বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বিশেষভাবে বাহরাইনের রাজা হামাদ বিন ঈসা আল খালিফা এবং ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী শেখ সালমান বিন হামাদ আল খালিফার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।
সহযোগিতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন।

চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাহরাইন কাউন্সিল অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার আহমেদ বিন সালমান আল-মুসালাম, বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ফর পলিটিক্যাল অ্যাফেয়ার্স ড. শেখ আব্দুলাহ বিন আহমেদ বিন আব্দুল্লাহ আল খালিফা, নর্দান গভর্নর আলী বিন আল শেখ আব্দুল হুসাইন আল-আসফুর ও জনপ্রশাসন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. শাইখা রানা বিনতে ঈসা বিন দাইজ আল খালিফা।


news24bd.tv/আইএএম