উপজেলা নির্বাচন: খুলনায় সাড়ে ৩ ঘণ্টায় ভোট পড়েছে ৮-১০ শতাংশ

খুলনার বটিয়াঘাটা চক্রাখালি মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্র

উপজেলা নির্বাচন: খুলনায় সাড়ে ৩ ঘণ্টায় ভোট পড়েছে ৮-১০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে খুলনার রূপসা, বটিয়াঘাটা ও দাকোপে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম।

আজ বুধবার (৫ জুন) বেলা সাড়ে ১১টা পর্যন্ত খুলনার তিনটি উপজেলার ১৮৪টি কেন্দ্রে ৮-১০ শতাংশ ভোট পড়েছে বলে জানা গেছে।

এসময় তুলনামূলক নারী ভোটারের উপস্থিতি বেশি দেখা গেছে।

বটিয়াঘাটার চক্রাখালি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. কামরুজ্জামান জানান, বেলা ১১টা পর্যন্ত এখানে ভোট পড়েছে ১০ শতাংশ। প্রচণ্ড গরমের কারণে ভোটার উপস্থিতি কম। দুপুরের পর ভোটার উপস্থিতি বাড়তে পারে।

এই কেন্দ্রে শতবর্ষী বৃদ্ধাসহ অনেককে ভোট দিতে দেখা গেছে।

রূপসার শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মিজানুর রহমান জানান, বেলা সাড়ে ১১টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে ৮ শতাংশ।

এদিকে, বেলা ১১টার দিকে রূপসা কলেজ ভোট কেন্দ্র পরিদর্শনে আসেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন ও পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। জেলা প্রশাসক বলেন, শান্তিপূর্ণভাবে ভয়মুক্ত পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে। ভোটাররা আগ্রহ নিয়েই ভোটকেন্দ্রে আসছেন এবং ভোট প্রদান করছেন।

পুলিশ সুপার বলেন, উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের সব ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্র ও কেন্দ্রের বাইরে একাধিক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জানা যায়, তিন উপজেলায় ১৮৪টি কেন্দ্রের মধ্যে ২৪টি অধিক ঝুঁকিপূর্ণ, ৭৫টি ঝুঁকিপূর্ণ ও ৮৫টি সাধারণ কেন্দ্র রয়েছে।  

জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা ফারাজী বেনজির আহম্মেদ বলেন, তিন উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ২৯ জন ও চিফ জুডিমিয়াল ম্যাজিস্ট্রট তিনজন দায়িত্ব পালন করছেন। এছাড়া র‍্যাব, পুলিশ, বিজিবি সদস্য ও কোস্টগার্ড নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক