চুয়াডাঙ্গায় তুলাচাষীদের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

চুয়াডাঙ্গায় তুলাচাষীদের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা সদর উপজেলার প্রান্তিক তুলাচাষীদের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ৯টায় সদর উপজেলা আকুন্দবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠান হয়।

প্রণোদনা কর্মসূচি ২০২৪-২৫ মৌসুমের তুলা ফসল আবাদ বৃদ্ধির লক্ষ্যে এই প্রণোদনা প্রদান করা হয়। চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে প্রণোদনা উদ্বোধন করেন।

অনুষ্ঠানটি আয়োজন করেন চুয়াডাঙ্গা তুলা উন্নয়ন বোর্ড।

অনুষ্ঠানের শুরুতে কৃষি ও কৃষকদের সমস্যা সমাধান নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। আলোচনায় কৃষকদের তুলা চাষ সামনে বাড়ানোর জন্য কী করণীয় তা নিয়ে কৃষক ও সংশ্লিষ্টরা বক্তব্য দেন। পরে ২৫০ জন তুলাচাষীর প্রত্যেকে ২৬ কেজি ইউরিয়া, ৫০ কেজি ড্যাপ, ৫০ কেজি পটাস, ৮০০ গ্রাম তুলাবীজ, ৯০০ এমএল তুলা চাষে প্রয়োজনীয় কীটনাশক ও ওষুধ প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিভাস চন্দ্র সাহা, নির্বাহী মাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন আল আজাদ, সদর উপজেলা কৃষি অফিসার আফরিন বিনতে আজিজ, চুয়াডাঙ্গা জেলা তুলা উন্নয়ন কর্মকর্তা সেন দেবাশীষ ও জেলা সমবায় অফিসার কাজী বাবুল হোসেন।

news24bd.tv/SHS