১৭ ঘণ্টা পর শাহ আমানতে বিমান চলাচল শুরু

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

১৭ ঘণ্টা পর শাহ আমানতে বিমান চলাচল শুরু

অনলাইন ডেস্ক

প্রায় ১৭ ঘণ্টা বন্ধ থাকার পর আজ সোমবার ভোর ৫টা থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম শুরু হয়েছে।

ঘূর্ণিঝড় রিমালের কারণে গতকাল রোববার দুপুর ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছিল। রিমাল উপকূল অতিক্রম করার পর বিমানবন্দর খুলে দেওয়া হয়।

চট্টগ্রাম বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহীম খলিল জানান, ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল।

ভোর ৫টা থেকে কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে গতকাল রোববার (২৬ মে) এক বিজ্ঞপ্তিতে বিমান ওঠানামাসহ ও সব কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলে ৯ নম্বর মহাবিপদ সংকেত রাখায় ফ্লাইট চলাচল বন্ধের সময় ভোর ৫টা পর্যন্ত বাড়ানো হয়।

রোববার সকালে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে এ বিমানবন্দরের কার্যক্রম।

তবে চট্টগ্রামে ৯ নম্বর বিপদ সংকেত অব্যাহত থাকায় বৈরী আবহাওয়ার কারণে এই সময়সীমা বাড়িয়ে আজ সোমবার ভোর ৫টা পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরের পরিচালক ও গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, ঘূর্ণিঝড়ের কারণে ফ্লাইট ও সব ধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল। ঘূর্ণিঝড় পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আজ ভোর ৫টা থেকে বিমানবন্দরের যথারীতি নিয়মিত কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া এয়ারফিল্ড এবং রানওয়ে সমস্ত ন্যাভিগেশন সাপোর্টসহ দৃঢ়ভাবে সক্রিয় আছে।

প্রসঙ্গত, গতকাল রোববার দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ বিমানবন্দরে ৮টি অভ্যন্তরীণ ও ৫টি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছিল।

news24bd.tv/DHL