ইরানি উপস্থাপক মারওয়া  জানান, তার ইউটিউব চ্যানেল বন্ধের কারণ

মারওয়া ওসমান

ইরানি উপস্থাপক মারওয়া  জানান, তার ইউটিউব চ্যানেল বন্ধের কারণ

পার্সটুডে "প্রেস টিভি" চ্যানেলের প্রযোজক ও উপস্থাপক মারওয়া ওসমান এক সাক্ষাৎকারে বলেন, পশ্চিমারা ইরানি নারীদের সম্পর্কে ভালো ধারণা পোষণ করেন না। এমনকি ফিলিস্তিনি সমর্থকদেরও পছন্দ করেন না।  
তিনি বলেন ,পশ্চিমা গণমাধ্যমের দর্শকদের জন্য ইরান সম্পর্কে জানা খুবই জরুরি। ২০১৭ সালে আমি তেহরানে ফিলিস্তিন বিষয়ক একটি সম্মেলনে অংশ নিয়েছিলাম।

সেই সম্মেলনে প্রথমবারের মতো যে বিষয়টি আমার দৃষ্টি আকর্ষণ করেছিল তা হল গাজার জন্য ইরানি জনগণের প্রকৃত, সচেতন এবং অবিচ্ছিন্ন সমর্থন। আমরা আরবদের কাছ থেকে এরকম সমর্থন খুব কমই দেখতে পাই। দীর্ঘদিন ধরে আমি ভেবেছিলাম এ অঞ্চলের খুব কম দেশই এখনও ফিলিস্তিনীদের আশা-আকাঙ্ক্ষাকে সমর্থন করে। কিন্তু যখন আমি তেহরান সফরে গেলাম, দেখলাম ইরানের ইতিহাস ফিলিস্তিনীদের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে অভিন্ন।
জনগণের সাথে কথা বলার সময় আমি বুঝলাম যে কেন গাজা তাদের কাছে গুরুত্বপূর্ণ। আসলে তারা ফিলিস্তিনের মুক্তির মাঝে তাদের স্বাধীনতা ও মুক্তি দেখে। সূত্র, রেডিও তেহরান
তিনি জানান, ১১ বছর আগে তিনি এক ইউটিউব চ্যানেল খুলেছিলেন। এটি পশ্চিমারা বন্ধ করে দিয়েছে। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় এটা বন্ধ করিয়েছে। আমাদের সাংস্কৃতিক বাধাগুলো ভেঙে ফেলতে হবে এবং বিশ্বজুড়ে সেন্সরশিপ বাইপাস করার জন্য নয়া বিকল্প খুঁজে বের করতে হবে। পশ্চিমা মিডিয়া যা বলবে সেটাই একমাত্র সত্য ব্যাপারটা তো এমন না।  

news24bd.tv/ডিডি