নিপুণকে বেহায়া বললেন জায়েদ খান

জায়েদ খান ও নিপুণ আক্তার (সংগৃহীত ছবি)

নিপুণকে বেহায়া বললেন জায়েদ খান

অনলাইন ডেস্ক

সদ্য বিদায় নেওয়া চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অভিনেত্রী নিপুণ আক্তারকে বেহায়া বলেছেন আরেক সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খান। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে হাজির হয়ে এমন মন্তব্য করেন তিনি।

জায়েদ খান বলেন, একজন মানুষ লোভে পড়ে কি করে এতোটা বেহায়া হতে পারেন যেখানে উনি (নিপুণ আক্তার) নিজেই মেনে নিয়ে বলে গিয়েছিলেন যে, সুষ্ঠু নির্বাচন হয়েছে। অথচ এখন বলছে যে নির্বাচন সুষ্ঠু হয়নি।

তিনি আশা প্রকাশ করে বলেন, ‘এ ধরনের নোংরা মনমানসিকতার শিল্পীকে সকল শিল্পী মিলে প্রতিহত করবেন। আইন বা রিটের বিষয়ে তো আমি কিছু বলতে পারব না, তবে নতুন কমিটিকে মালা পরিয়ে দিয়ে এখন আবার উল্টো কথা বলেন। এটা দ্বৈতনীতি। এত জঘন্য শিল্পী হতে পারেন না।

উনি শিল্পী নামের কলঙ্ক। ’

শিল্পী সমিতির নতুন কমিটির দায়িত্ব পালনে নিপুণের রিট প্রসঙ্গে জায়েদ বলেন, ‘এটি উনি আলোচনায় থাকার জন্য করেছেন। ওনার আলোচনায় আসা দরকার। পাশাপাশি কিছু লোক বুঝিয়েছেন। ওনার কারণে সব শিল্পীরা নিচে নেমে যাচ্ছেন। ’

উল্লেখ্য, বুধবার (১৫ মে) সকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্যঃসমাপ্ত নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

নির্বাচনে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ রিটটি করেন। রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞাও চাওয়া হয়েছে।

বুধবার (১৫ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়েছে।

জানা গেছে, নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এই ঘটনা তদন্তে কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে ২৬৫ ভোট পেয়ে মিশা সভাপতি পদে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দী মাহমুদ কলি ১৭০ ভোট পান। অন্যদিকে ২২৫ ভোট পেয়ে ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। তার প্রতিদ্বন্দ্বী নিপুণ ১৬ ভোট কম পেয়ে ২০৯ ভোট নিয়ে হেরে যান।

news24bd.tv/SC