যুক্তরাষ্ট্র থেকে পোস্ট অফিসে আসল গাঁজার কেক-চকলেট

যুক্তরাষ্ট্র থেকে পোস্ট অফিসে আসল গাঁজার কেক-চকলেট

যুক্তরাষ্ট্র থেকে পোস্ট অফিসে আসল গাঁজার কেক-চকলেট

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে আসা একটি পার্সেল থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মঙ্গলবার অধিদপ্তরের এক সংবাদ সম্মেলনে বলা হয়, গাঁজার নির্যাস থেকে তৈরি ছয় প্যাকেট ‘টেট্রাহাইড্রো ক্যানাবিল’ যুক্ত ‘কুশ’, আমেরিকান গাঁজার তৈরি নয়টি ‘চকলেট’ ও ১০টি ‘কেক’ পাওয়া গেছে ওই পার্সেলে।

এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন– রাসেল মিয়া (২০), রমজান মিয়া (২১) ও মো. ইমরান ওরফে রাজ (২০)।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারুকী সংবাদ সম্মেলনে বলেন, ঠিকানবিহীন ওই পার্সেল পাওয়ার পর ডাক বিভাগের সন্দেহ হয়। তখন তারা অধিদপ্তরকে জানায়। এরপরেই গত রোববার আমরা পার্সেলটি খুলে উল্লেখযোগ্য পরিমাণ মাদক পাই। মাদকের বাজারে এসবের মূল্য কোটি টাকার উপরে বলে ধারণা করা হচ্ছে।

   

পার্সেলে কোনো ঠিকানা না থাকলেও একটি ফোন নম্বর ছিল। সেই সূত্রে ধরে ঢাকার আশুলিয়ার কাঠগড়া বাজার থেকে মো. রাসেল মিয়াকে  গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

পরে রাসেলের দেওয়া তথ্য অনুযায়ী একই এলাকার আমতলা পেট্রোল পাম্পের উল্টোপাশ থেকে রমজান মিয়াকে গ্রেপ্তার করার কথা জানান মহাপরিচালক।

তিনি বলেন, রমজান পার্সেলটি তোলার দায়িত্ব দিয়েছিলেন রাসেলকে। রমজানকে আবার দায়িত্ব দিয়েছিলেন ইমরান ওরফে রাজ। তাকেও পরে গ্রেপ্তার করা হয়।

“রমজান ও রাজ বন্ধু। তারা দুজন দীর্ঘদিন ধরে মাদকের ব্যবসায় জড়িত। তাদের সঙ্গে আর কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। ”

news24bd.tv/aa