ঝিনাইদহে আনসার আল ইসলাম-এর দুই সদস্য গ্রেফতার

ঝিনাইদহে আনসার আল ইসলাম-এর দুই সদস্য গ্রেফতার

ঝিনাইদহ প্রতিনিধি, শেখ রুহুল আমিন

ঝিনাইদহ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম’র দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের এন্টি টেররিজম ইউনিটির সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন সদর উপজেলার সাগান্না মঙ্গলপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে ইনামুল হক (২৪) ও মসজিদ পাড়া এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (২৩)। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, ২৪টি সিমকার্ড, ৫টি মেমোরিকার্ড এবং বিপুল পরিমান বৈদ্যুতিক তারসহ বোমা তৈরীর বিভিন্ন উপাদান যেমন, মোবাইল সার্কিট, মোডিফাইড মোবাইলের চার্জার, হোম মেড রিচার্জেবল চর্ট লাইট, মোবাইলের ব্যাটারী, বৈদ্যুতিক সুইচসহ অন্যান্য জিনিসপত্র উদ্ধার করা হয়।

সোমবার (২৪ আগস্ট) দুপুরে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার হাসানুজ্জামান জানান, গ্রেফতারকৃত ২ জঙ্গি পুলিশের এন্টি টেররিজম ইউনিটি দীর্ঘদিন ধরে ফলো করে আসছিল। সদর থানা পুলিশের সহযোগিতায় এন্টি টেররিজম ইউনিটি সদর উপজেলার সাগান্না মঙ্গলপাড়ার বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা ইসলামী খিলাফাহ প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদী কার্যক্রম চালিয়ে আসছিল। এছাড়া তারা বেশী শক্তিশালী এক্সপ্লোসিভ তৈরীর বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে গবেষনার করছে তারা।

এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা হয়েছে।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ