২৭৮ রানে অলআউট পাকিস্তান, মিরাজের ফাইফার

২৭৮ রানে অলআউট পাকিস্তান, মিরাজের ফাইফার

অনলাইন ডেস্ক

প্রথম দিনে পাকিস্তানকে ২৭৪ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। শনিবার (৩১ আগস্ট) রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে মিরাজের অফ স্পিনের ঘূর্ণিতে ২৭৪ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।  

একাই ৫ উইকেট শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ। ৩ উইকেট পেয়েছেন এক বছরের বেশি সময় পর টেস্ট দলে ফেরা ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

টস জিতে স্বাগতিকদের আগে ব্যাটিংয়ে পাঠিয়ে দারুণ শুরু পায় সফরকারীরা।

ইনিংসের প্রথম ওভারেই তাসকিনের ভেতরে ঢোকা বলে বোল্ড হয়ে ফেরেন আব্দুল্লাহ শফিক। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। সাইম আইয়ুব ও শান মাসুদ গড়েন ১০৭ রানের জুটি।

ফিফটি করা এই দুজনকে ফিরিয়ে দলে স্বস্তি আনেন মিরাজ।

নাহিদ রানার বলে ১ রানেই ফিরতে পারতেন ফর্মে থাকা সউদ শাকিল। কিন্তু স্লিপে তার ক্যাচ ছেড়ে দেন মিরাজ। তবে ইনিংস বড় করতে পারেননি সউদ। তাসকিনের শিকার হয়ে ১৬ রান করে বিদায় নেন তিনি।

আগের টেস্টে রান না পাওয়া বাবর আজম আজ থিতু হয়ে যান। কিন্তু ব্যক্তিগত ৩১ রানের সময় সাকিব বলে আউট হন তিনি।

১৭৯ রানে ৫ উইকেট হারিয়ে চা-বিরতির পর ফিরে প্রতিরোধ গড়েন মোহাম্মদ রিজওয়ান ও সালমান আগা। তাদের আলগা করতে মরিয়া হয়ে একাধিক রিভিউ নষ্ট করেন নাজমুল হোসেন। নাহিদ অবশেষে ভাঙেন জুটি, রিজওয়ান এবার থামেন ২৯ রান করে।

এরপর দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। তবে এক প্রান্ত ধরে খেলে ফিফটি তুলে নেন সালমান। তাকে নিজের তৃতীয় শিকার বানান তাসকিন। পরে আবরার আহমেদকে স্ট্যাম্পের ফাঁদে ফেলে ৫ উইকেটের স্বাদ পান মিরাজ। টেস্টে এটি তার দশম ফাইফার।

এরপর বাংলাদেশ মাত্র ২ ওভার ব্যাট করে। স্কোরবোর্ডে বিনা উইকেটে ১০ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন সাদমান ইসলাম ও জাকির হাসান। চলমান এই টেস্টের প্রথম দিন বৃষ্টিতে পণ্ড হয়ে যায়।

news24bd.tv/SC