সমুদ্র থেকে ১২ বাংলাদেশিকে উদ্ধার ভারতীয় মৎস্যজীবীদের

সংগৃহীত ছবি

সমুদ্র থেকে ১২ বাংলাদেশিকে উদ্ধার ভারতীয় মৎস্যজীবীদের

অনলাইন ডেস্ক

বৈরি আবহাওয়ার কারণে সমুদ্রে আটকে পড়া ১২ বাংলাদেশি মৎস্যজীবীকে উদ্ধার করেছে ভারতীয় মৎস্যজীবীরা। বাংলাদেশি ওই ট্রলারে মোট ১৩ জন থাকলেও একজন সমুদ্রে তলিয়ে গেছেন বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আজকালের খবরে বলা হয়, ১২ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়েছে এবং জানা গিয়েছে তাদের একজন এখনও নিখোঁজ। উদ্ধারের পর এঁদের সকলকেই পাথরপ্রতিমায় থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

সুন্দরবন সামুদ্রিক মৎস্যজীবী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সতীনাথ পাত্র বলেন, 'বৃহস্পতিবার বিকেলে সমুদ্র থেকে ফিরে আসার সময় ভারতীয় মৎস্যজীবীদের চোখে পড়ে বেশ কয়েকজন মৎস্যজীবী জলে ভাসছেন। সঙ্গে সঙ্গে তাঁরা উদ্ধারের জন্য এগিয়ে যান। ১২ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়েছে এবং জানা গিয়েছে তাদের একজন এখনও নিখোঁজ।

পুলিশের বরাতে ওই প্রতিবেদনে বলা হয়, মৎস্যজীবীদের কাকদ্বীপের মহকুমা আদালতে পেশ করা হবে।

 

প্রাকৃতিক দুর্যোগের জন্য ভারতীয় ট্রলার এফবি পারমিতা ৫ সমুদ্র থেকে উপকূলে ফিরে আসছিল। পথে আসতে আসতে ওই ট্রলারের মৎস্যজীবীরা দেখতে পান সমুদ্রের মধ্যে ভেসে থাকার চেষ্টা করছেন বেশ কয়েকজন। সঙ্গে সঙ্গে তারা এগিয়ে যান উদ্ধারের কাজে।

এরপর উদ্ধার করা হয় ১২ জনকে। ভারতীয় ট্রলারে উঠে তারা জানায়, তারা সকলেই মৎস্যজীবী এবং বাংলাদেশের বাসিন্দা। প্রবল ঢেউয়ে তাদের ট্রলার ডুবে যায়। এরপর তারা সমুদ্রে ভাসতে থাকে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক