ইতিহাস সৃষ্টিতে বাংলাদেশের দরকার ৩০ রান, বিশ্বরেকর্ড সাকিবের

ইতিহাস সৃষ্টিতে বাংলাদেশের দরকার ৩০ রান, বিশ্বরেকর্ড সাকিবের

অনলাইন ডেস্ক

একদিকে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের হাতছানি অন্যদিকে গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যার নির্দেশদাতা হিসেবে হত্যা মামলা। সবমিলিয়ে সাকিব আল হাসানের জন্য সময়টা বেশ চ্যালেঞ্জিং।

শেষ খবর পর্যন্ত বাংলাদেশের ইতিহাস তৈরি করার জন্য ৩০ রান দরকার। পাকিস্তানকে এইদিন তারা ১৪৬ রানে অলআউট করেছে।

 

গত বৃহস্পতিবার (২২ আগস্ট) ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। এরপরই বিশ্ব গণমাধ্যমের আলোচনায় দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ইতোমধ্যে তাকে দল থেকে অপসারণের জন্য বিসিবিকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। বিসিবিও জানিয়েছে প্রথম টেস্ট শেষ হওয়ার পর তারা সিদ্ধান্ত নেবেন।

এমন বিতর্কের মাঝে রাওয়ালপিন্ডি টেস্টের ৫ম দিনে বিশ্বরেকর্ড গড়লেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এ রেকর্ড গড়তে গিয়ে তিনি পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টরিকে।

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটের (ওয়ানডে, টেস্ট, টি-টোয়েন্টি) ইতিহাসে বাঁহাতি স্পিনারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট এখন সেভেনটি ফাইভের। রাওয়ালপিন্ডি টেস্টের শেষদিনের প্রথম সেশনে তিনি ২ উইকেট তুলে নিয়ে এই রেকর্ড নিজের করে নেন। এর পরের সেশনে নেন একটি উইকেট। এই মুহূর্তে তার আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট সংখ্যা ৭০৭।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি ৩০৫ ওয়ানডে, ৩৬২ টেস্ট আর ৩৮ টি-টোয়েন্টি উইকেট মিলিয়ে তার উইকেট সংখ্যা ছিল ৭০৫টি। রাওয়ালপিন্ডিতে আব্দুল্লাহ শফিকের উইকেট নিয়ে কিউই স্পিনারকে পেছনে ফেলেন বাংলাদেশের অলরাউন্ডার।

news24bd.tv/SC 

এই রকম আরও টপিক