পাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ

সংগৃহীত ছবি

পাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার প্রতিরোধের মুখে হাসিনা সরকারের পতনের পর এখন অবধি দেশের প্রায় ২০টিরও বেশি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদত্যাগ করেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) উপাচার্য।

২০২২ সালের ১২ এপ্রিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসাবে যোগ দেন ড. হাফিজা খাতুন। দুই বছর পর আজ ছাড়তে হলো তাঁকে উপাচার্যের পদ।

আজ বুধবার (২১ আগস্ট) রাষ্ট্রপতি বরাবর এই পদত্যাগপত্র জমা দেন তিনি। তবে পদত্যাগের নির্দিষ্ট কোনো কারণ তিনি উল্লেখ করেননি।

এর আগে, গত ১২ আগস্ট পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্উদ্দিন পদত্যাগ করেন। গত ১৪ আগস্ট পাবিপ্রবির প্রক্টর ড. মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেনকে সরিয়ে অধ্যাপক ড. মাসুদ রানাকে প্রক্টর এবং অধ্যাপক ড. ইমরান হোসেনকে ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

তবে পাঁচদিন পর গত সোমবার (১৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর চিঠির মাধ্যমে প্রক্টর পদ থেকে ড. মাসুদ রানা ও ছাত্র উপদেষ্টা থেকে ড. ইমরান হোসেন পদত্যাগ করেন।

news24bd.tv/JP