নতুন চমক আনছে হোয়াটসঅ্যাপ

নতুন চমক আনছে হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপ মেটার মালিকানাধীন জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে একটি। অনেকেই নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাৎক্ষণিক বার্তা, ছবি আদান-প্রদানের পাশাপাশি অডিও-ভিডিও কলের সুযোগ থাকার কারণে।

মেটার মালিকানাধীন এই অ্যাপটি ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসে। এবার অ্যাপটি আরেকটি চমকপ্রদ ফিচার নিয়ে এসেছে।

যুক্তরাষ্ট্রের প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড অথরিটির প্রতিবেদন থেকে জানা গেছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আসছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুক-ইনস্টাগ্রামের মত একটি টেক্টস বাবল তৈরি করতে পারবে। যা চ্যাটে ওয়ালপেপার ব্যবহার করা যাবে। শিগগিরিই এই ফিচার অ্যান্ড্রয়েড ও আইওএস ভার্সনে যুক্ত করা হবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, নতুন এই ফিচারের ফলে ভবিষ্যতে ব্যবহারকারীরা নির্দিষ্ট চ্যাট বাবল আর ওয়ালপেপারের জন্য নতুন রং বেছে নিতে পারবেন। এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের চ্যাট ইন্টারফেসের ওপর আরও নিয়ন্ত্রণ প্রদান করে মেসেজিং অভিজ্ঞতা উন্নত করার লক্ষ্য নিয়েছে। এতে করে ব্যবহারকারীরা চ্যাট বাবলের জন্য পছন্দসই রঙ বেছে নিতে পারেন।

আরও পড়ুন: এবার মহাকাশে ব্রিটিশ সামরিক স্যাটেলাইট

ওয়েবিটাইনফো আরও জানায়, ব্যবহারকারীদের চ্যাটের জন্য পছন্দসই কালার নির্বাচন করার অনুমতি দিয়ে মেসেজিং অভিজ্ঞতা বাড়ানোর পাশাপাশি নতুন এই ফিচারের লক্ষ্য ভিজ্যুয়াল ইন্টারফেসের উপর আরও বেশি নিয়ন্ত্রণ প্রদান করা।

যদিও ফিচারটি এখনও হোয়াটসঅ্যাপের আইওএস ও অ্যান্ড্রয়েড ভার্সন (২.২৪.১৭.১৯) বিটা পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

news24bd.tv/SC