জেল থেকে বের হয়ে টেলিগ্রামে যেসব পরিবর্তন আনলেন দুরভ

সংগৃহীত ছবি

জেল থেকে বের হয়ে টেলিগ্রামে যেসব পরিবর্তন আনলেন দুরভ

অনলাইন ডেস্ক

জেলখানা থেকে ছাড়া পেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ টেলিগ্রামে নতুন ফিচার ঘোষণা করেছেন প্ল্যাটফর্মটির প্রধান নির্বাহী ও কর্ণধার পাভেল দুরভ। অবৈধ কনটেন্ট ও স্ক্যামারদের মোকাবিলা করতেই তাঁর এই নতুন পদক্ষেপ।

গত মাসে ব্যবহারকারী ব্যক্তিদের বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমের অভিযোগে ফ্রান্সে তাকে গ্রেপ্তার করা হয়। চার দিনের তদন্ত শেষে ছাড়া পাওয়ার পরপরই অবৈধ কনটেন্ট ও স্ক্যামারদের মোকাবিলা করতে অ্যাপটির নতুন ফিচার ঘোষণা করেন পাভেল দুরভ।

তাঁর অফিশিয়াল টেলিগ্রাম চ্যানেল ও সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) থেকে এই ঘোষণা জানানো হয়।

জানা যায়, নতুন ফিচারে বাদ দেওয়া হয়েছে ‘পিপল নিয়ারবাই’ অপশন। এই টুলের মাধ্যমে ব্যবহারকারী ব্যক্তিরা তাঁর আশপাশে যাঁরা টেলিগ্রাম ব্যবহার করছেন, তাঁদের মেসেজ করতে পারতেন। কিন্তু নতুন সংস্করণে এটি বাদ দেওয়া হয়েছে।

পিপল নিয়ারবাইয়ের বদলে টেলিগ্রামে নতুন যোগ হয়েছে ‘বিজনেসেজ নিয়ারবাই’। নতুন এই ফিচারটির মাধ্যমে আশপাশের বৈধ ও যাচাই করা বিজনেস অ্যাকাউন্টগুলো খুঁজে পাওয়া যাবে সহজেই।

টেলিগ্রামের ব্লগিং সাইট টেলিগ্রাফ। আগে টেলিগ্রাম থেকে টেলিগ্রাফে নিউ মিডিয়া আপলোড করার একটি উপায় ছিল। কিন্তু নতুন সংস্করণে শেয়ার করার কোন অপশন থাকবে না।

উল্লেখ্য, এখন পর্যন্ত টেলিগ্রাম তুলনামূলক নিরাপদ একটি মেসেজিং অ্যাপ হিসেবে বিবেচিত। চ্যানেল, গ্রুপ চ্যাট ও সুপার গ্রুপ চ্যাটের জন্য বেশ জনপ্রিয়তা পেয়েছে এটি।

news24bd.tv/DHL