প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবি করে পদ হারালেন ছাত্রদল নেতা

সংগৃহীত ছবি

প্রবাসীর স্ত্রীর কাছে চাঁদা দাবি করে পদ হারালেন ছাত্রদল নেতা

অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুরের রায়পুরে প্রবাসীর স্ত্রীর কাছ থেকে চাঁদা চাওয়ার অভিযোগে আদনান হাবিব নামে এক ছাত্রদল নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি উপজেলার উত্তর চরবংশী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ছিলেন।

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যায় উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সূত্র জানায়, হাবিব উত্তর চরবংশী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রবাসী জাকির হোসেন হোনারের স্ত্রী রেহানা বেগমের কাছ থেকে ১৮ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এ অভিযোগের ভিত্তিতে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় ও সদস্য সচিব আবদুল্লাহ আল রহমান রিফাতের নির্দেশে তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়।  

১৪ আগস্ট উপজেলা ছাত্রদলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা শান্ত ইসলাম স্বাক্ষরিত নোটিশে ৩ কার্যদিবসের মধ্যে হাবিবকে জবাব দিতে বলা হয়। কিন্তু তিনি দেননি। এতে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতিপত্রে উল্লেখ করা হয়, দলের সিদ্ধান্ত মোতাবেক নির্দেশনা ভঙ্গ ও বিশৃঙ্খল কার্যক্রমের সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় হাবিবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হল।

এদিকে প্রবাসীর স্ত্রী রেহানা বেগম অভিযোগ করেন, আদনান হাবিব লোকজন নিয়ে শুক্রবার সকালে তার বাড়িতে হামলা চালিয়ে ১৮ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত চাঁদা না দিলে প্রকাশ্যে মা-মেয়েকে নির্যাতনের হুমকিও দেয় আদনান হাবিব। এতে তারা আতঙ্কিত।

বক্তব্য জানতে অব্যাহতিপ্রাপ্ত ছাত্রদল নেতা আদনান হাবিবের মোবাইলফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। যে কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

রায়পুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মাহফুজুর রহমান হৃদয় বলেন, দলের নির্দেশনা ভঙ্গ ও বিশৃঙ্খল কার্যক্রমের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদনান হাবিবকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় নির্দেশনার বাইরে কোন নেতাকর্মীর যাওয়ার সুযোগ নেই।

news24bd.tv/কেআই