স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে

অধ্যাপক রোবেদ আমিন

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরানো হলো রোবেদ আমিনকে

অনলাইন ডেস্ক

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে অধ্যাপক রোবেদ আমিনকে। এখন থেকে এ অধিদপ্তরের মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য সেবা বিভাগের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, ‘স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হলো’।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। পরবর্তীতে ৮ আগস্ট, অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর স্বাস্থ্যখাতে ব্যাপক রদবদল হয়। স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

১৮ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয় অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিনকে।

এর আগে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ (এনসিডিসি) শাখার পরিচালক ছিলেন। তবে শুরু থেকেই রোবেদ আমিনের নিয়োগ বাতিলের দাবিতে আন্দোলন করে আসছিলেন বিএনপিপন্থী চিকিৎসক-কর্মচারীরা।

তার পদত্যাগের দাবিতে ১৯ অগাস্ট মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালে এক সভায় স্বাস্থ্য উপদেষ্টার সামনেই হট্টগোল করেন ওই চিকিৎসক-কর্মচারীরা। তারপরের দিন থেকেই রোবেদ আমিন এবং আওয়ামীলীগপন্থী চিকিৎসক-কর্মকর্তাদের স্বাস্থ্য অধিদপ্তরে ঢুকতে দেওয়া হয়নি।

এ আন্দোলনকারীদের বাধায় নিয়োগের পর থেকে একদিনও স্বাস্থ্য অধিদপ্তরে আসতে পারেননি অধ্যাপক রোবেদ আমিন।

news24bd.tv/JP