‘পতিত স্বৈরশাসকদের বিরুদ্ধে ঘৃণা ১০০ বছরেও দূর হবে না’

বক্তব্য রাখছেন জামায়াত নেতা সেলিম উদ্দিন

‘পতিত স্বৈরশাসকদের বিরুদ্ধে ঘৃণা ১০০ বছরেও দূর হবে না’

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, পতিত স্বৈরশাসকদের বিরুদ্ধে এ দেশের মানুষের মনে যে ঘৃণা সৃষ্টি হয়েছে, তা আগামী একশ বছরেও দূর হবে না। তাদের লুটপাট, দুর্নীতি, জুলুম, নির্যাতন, গুম, খুন, আয়নাঘর, দখলবাজি ও চাঁদাবাজির কারণে তারা আজ শুধু ক্ষমতাচ্যুত হয়নি; বরং বিতাড়িতও হয়েছে। তাই অর্জিত বিজয়কে অর্থবহ করতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ফেনীর সোনাগাজী উপজেলা জামায়াত আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অর্জিত বিপ্লবকে নস্যাৎ করার জন্য পরাজিত শক্তি বহুমুখী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সেই অপতৎপরতাকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। কোনো দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসী এই বিজয়কে নস্যাৎ করতে পারবে না।  

সেলিম উদ্দীন বলেন, তাদের দুষ্কৃতির জঞ্জাল সাফ করতে বর্তমান সরকারকে সময় দিতে হবে।

যারা দেশকে অস্থিতিশীল করার হীন উদ্দেশ্যে নানা দাবি নিয়ে মাঠ গরম করছেন, তাদের উদ্দেশ্যে বলব, এই সরকার দাবি পূরণের জন্য আসেনি। তারা দেশের প্রয়োজনীয় সংস্কার করে দ্রততম সময়ে বিদায় নেবে। তখন আপনারা আপনাদের সব দাবি নিয়ে মাঠে নামবেন।  

তিনি ফেনী জেলার বন্যা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ভারত সরকার আন্তর্জাতিক আইন কানুনের তোয়াক্কা না করে উজানের পানি ছেড়ে দিয়ে ফেনীসহ কয়েকটি জেলার মানুষকে ডুবিয়ে মারার ষড়যন্ত্র করেছে। এর ফলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে।  

বর্তমান উপদেষ্টা সরকারের প্রতি আহ্বান জানিয়ে জামায়াত নেতা বলেন, ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে অন্তর্জাতিক আদালতে অভিযোগ দায়ের করুন। তিনি  মুছাপুর স্লুইচ গেট অনতিবিলম্বে পুনর্ণিমান করে সোনাগাজীবাসীকে বন্যার কবল থেকে বাঁচাতে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন জামায়াতের উপজেলা আমীর মাওলানা মোহাম্মদ মোস্তফা। তিনি সভায় সভাপতিত্ব করেন। আরও ছিলেন, ফেনীর জেলা আমীর ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য একেএম শামছুদ্দিন, ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি, ফেনী-৩ (দাগনভূঁঞা-সোনাগাজী) উন্নয়ন পরিষদের চেয়ারম্যান ডা. ফখরুদ্দীন মানিক, জেলা সেক্রেটারি মাওলানা আবদুল হান্নান। আরও বক্তব্য রাখেন জেলা সহকারী সেক্রেটারি মাওলানা আবদুর রহিম, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক হাবিবুল্লাহ বাহার, জেলা কর্মপরিষদ সদস্য ও এইচআরডি সভাপতি আবু বকর ছিদ্দিক মানিক ও জেলা কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার ফখরুদ্দীন প্রমুখ।

news24bd.tv/আইএএম