ঠাকুরগাঁওয়ে পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষ, আহত শতাধিক

ঠাকুরগাঁওয়ে পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষ, আহত শতাধিক

ঠাকুরগাঁও প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ আন্দোলনের কর্মসূচিকে কেন্দ্রে করে ঠাকুরগাঁওয়ে আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় জেলা প্রশাসক কার্যালয়, জেলা জর্জ কোর্ট চত্বর, চিফ জুডিসিয়াল ও অতিরিক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের এজলাসসহ বেশ কয়েকটি গাড়িতে অগ্নি সংযোগ করেছেন আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট, টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। আহত হয়েছেন আন্দোলনকারী, পুলিশসহ সংবাদকর্মীরা।

রোববার (৪ আগস্ট) সকাল থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্মসূচি পালনে ঠাকুরগাঁও কেন্দ্রীয় বড়মাঠে জড়ো হতে শুরু করে আন্দোলনকারীরা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

মিছিলটি শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাংচুরে রূপ নেয়। এসময় শহরের বিভিন্ন স্থানে ভাঙচুর করতে করতে এগিয়ে যায় বাসস্ট্যান্ড চত্বরে।

পরে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহর চৌড়াস্তায় আসামাত্র জেলা আওয়ামী লীগের অফিসে ভাংচুর ও অগ্নিসংযোগ করেন আন্দোলনকারীরা।

পরে জেলা জর্জ কোর্ট চত্বরে অবস্থান নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের হেল্পডেস্ক, চিফ জুডিসিয়াল ও অতিরিক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের এজলাস ভাংচুরসহ বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করেন আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট, টিয়ারগ্যাস নিক্ষেপ করেন। এসময় একজন সংবাদকর্মীর মোটরসাইকেল জ্বালিয়ে দেওয়াসহ একটি অ্যাম্বুলেন্স ভাংচুর করেন আন্দোলনকারীরা।

প্রায় ঘণ্টাব্যাপী এই আন্দোলনে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আন্দোলনকারী, পুলিশ সংবাদকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়।

বিকেলে জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ করেন দুর্বৃত্ততা। এসময় পুলিশ আবারো টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।

news24bd.tv/SHS